Home Breaking News কেন্দ্রে তৃতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদীই, বলছে এক্সিট পোল

কেন্দ্রে তৃতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদীই, বলছে এক্সিট পোল

by Shreya Maji
42 views

মহানগর ডেস্ক:  সাত দফায় লোকসভা নির্বাচন শেষ হয়েছে। এখন অপেক্ষা শুধু ফল প্রকাশের। তবে একাধিক বুথ ফেরত সমীক্ষা বলছে টানা তৃতীয়বারের জন্য দিল্লি থাকছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দখলেই। তৃতীয়বার কেন্দ্রে সরকার গড়ছে এনডিএ জোটই। এমনটাই মিলেছে দেশজুড়ে  আভাস। তবে প্রধানমন্ত্রীর “আব কি বার ৪০০ পার” এই কথা বাস্তবে হবে কিনা সেই উত্তর মিলবে ৪ জুন।

শনিবার ভোটপর্ব  শেষ হতেই  হতে শুরু হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যমের এক্সিট পোল বা বুথফেরত সমীক্ষা প্রকাশ । যদিও বুথফেরত সমীক্ষা সব সর্বদা মেলে এমনটা নয়। এটা একটা আভাস মাত্র। তবে ফলের সঙ্গে আভাসের খুব একটা দূরত্বও থাকে না। সেই বিভিন্ন সংবাদমাধ্যমের এক্সিট পোলই বলছে বিরোধীদের কার্যত ধুলিস্যাৎ করে টানা তৃতীয়বারের জন্য দিল্লি বাড়ির দখল নিতে চলেছে বিজেপি।  বিজেপি একা ৩৭০ থেকে ৪০০ আসন পেতে পারে বলেই ইঙ্গিত মিলেছে।  ইন্ডিয়া জোট পেতে পারে ১১০ থেকে ১৪০টি আসন । অন্যান্যরা  পেতে পারে ৩০ থেকে ৪০টি আসন।বুথফেরত সমীক্ষা অনুযায়ী উত্তরপ্রদেশ যেখানে দেশের সবথেকে বেশী লোকসভা আসন রয়েছে সেখানে বিজেপি বড় মার্জিনে জিততে চলেছে। দিল্লিতে ও পাঞ্জাবে জোর ধাক্কা খেতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আপ।

 অন্যদিকে বাংলা ছিল বিজেপির পাখির চোখ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে একাধিক কেন্দ্রীয় মন্ত্রী এসেছেন বহুবার প্রচারে। শেষ দফার আগে প্রধানমন্ত্রীও কলকাতায় শেষ প্রচার করে গিয়েছেন। ২০১৯-এর থেকে ২০২৪ সালে লোকসভায় আসন বাড়বে কি এই চর্চার মধ্যেই এক্সিট পোলের সমীক্ষা বলছে বঙ্গে তৃণমূল পেতে পারে ২১-২৩টি আসন,  বিজেপি পেতে পারে ১৭-২০টি আসন এবং  বাম ও  কংগ্রেস জোট পেতে পারে ০২টি আসন। তবে যে ইঙ্গিত মিলেছে তাতে দেশ জুড়ে গেরুয়া ঝড় উঠতে  চলেছে। তবে এর মধ্যে বাজিমাত করতে পারবে কি ইন্ডিয়া জোট সেই উত্তর মেলা শুধু  সময়ের  অর্থাৎ ৪ জুনের অপেক্ষা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved