Home Breaking News NDA নাকি INDIA, কে গড়বে সরকার, বুধেই বসছে দুই পক্ষের বৈঠক

NDA নাকি INDIA, কে গড়বে সরকার, বুধেই বসছে দুই পক্ষের বৈঠক

ইন্ডিয়া (INDIA) জোট নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেছেন অভিষেক। 

by Shreya Maji
168 views

মহানগর ডেস্ক: লোকসভা নির্বাচনের  শুরু থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদীর গলাতে শোনা গিয়েছিল, “আব কি বার ৪০০ পার”।    এই  টার্গেট  গোটা দেশের বিজেপি নেতৃত্বকে বেঁধে দিয়েছিলেন নমো। কিন্তু  কোথায় কি? ৪ জুন  লোকসভা নির্বাচনের ফল প্রকাশের শুরু থেকেই বিজেপির সেই আশা যেন ফানুশের মত উড়ে গিয়েছে। ৪০০   তো পরের কথা  গনণার শুরু থেকে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ৩০০ পার করতেই এনডিএ জোটকে হিমশিম খেতে হয়ে। অন্যদিকে নজরকাড়া ফল করার পথে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট। NDA নাকি INDIA, কে গড়বে সরকার এই নিয়ে আলোচনা করতেই আগামীকাল বুধবার দুই পক্ষই বসছে জরুরি বৈঠকে।   যদিও  ন্ডিয়া জোটের বৈঠকে বসার সূচি বুধবার আগে থেকেই করা ছিল।

বিকেল ৫টা পর্যন্ত  যে ফল সামনে এসেছে তাতে NDA-এর ঝুলিতে রয়েছে ২৯৩টি আসন জার মধ্যে বিজেপি  একা পেয়েছে ২৪২টি এবং INDIA-এর দখলে ২৩৩টি আসন  যার মধ্যে  কংগ্রেস একা পেয়েছে ৯৩টি আসন। অন্যান্যদের দখলে  রয়েছে ১৭টি আসন।  অর্থাৎ বিজেপি এবং এনডিএ জোটের ঘাড়ে নিশ্বাস ফেলছে INDIA।  রাজনৈতিক মহল বলছে ভোটের সম্পূর্ণ ফলপ্রকাশের পর সরকার গড়ার নীতি, কারা সমর্থন করবে, কতটা শক্তিশালী হবে এনডিএ এই নিয়েই হবে বৈঠক।  ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে আজই হচ্ছে বৈঠক। যেখানে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জেপি নাড্ডা সহ বিজেপির একাধিক নেতা। ট্রেন্ড অনুজায়ী NDA-এর থেকে খুব একাটা যে ইন্ডিয়া জোট পিছিয়ে রয়েছে এমনটা নয়। তাই  লোকসভা নির্বাচনের আপাতত ফলাফল বিজেপির সরকার গড়ার পথে  কাঁটার মত।

দুই পক্ষই তাই বাকিদের সমর্থন আদায়ের মরিয়া চেষ্টা করবে এতাই স্বাভাবিক। তবে চেষ্টা করবে বলা ভুল ইতিমধ্যেই অমিত শাহ কথা বলেছেন টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু এবং বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) নেতা নীতিশ কুমারের সঙ্গে। শুধু কি বিজেপি কংগ্রেস নেতৃত্ব  চন্দ্রবাবু নাইডুর সঙ্গে কথা বলেছেন।  ইন্ডিয়া জটের শরিক এনসিপি প্রধান শরদ পাওয়ার মল্লিকার্জুন খাড়্গে এবং বামেদের সীতারাম ইয়েচুরির সঙ্গে ইতিমধ্যে ফোনে কথা বলেছেন।  শরিকদের সঙ্গে বিস্তারিত বৈঠক করতেই ডাকা হয়েছে বৈঠক।  অন্যদিকে সূত্রের খবর ইন্ডিয়া (INDIA) জোট নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেছেন অভিষেক।   তবে জাই হোক। কে গড়বে সরকার তার  উত্তর মেলা সময়ের অপেক্ষা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved