Home Breaking News ফের পাল্টি খেয়ে NDA জোট সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন Nitish Kumar

ফের পাল্টি খেয়ে NDA জোট সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন Nitish Kumar

by Shreya Maji
35 views

মহানগর: জল্পনাকে সত্যি করেই মহাগঠবন্ধন জোট  ছেড়ে NDA জোট সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন নীতীশ কুমার (Nitish Kumar ) । বিহাররে নবমবাররে মত মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন জেডিইউ প্রধান।  বিজেপির সমর্থনেই এই  সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মোদী মোদী এই স্লোগানের মধ্যেই দিয়েই আজ রবিবার তিনি বিহাররে নবমবারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। আজ    সকালেই জেডিইউ প্রধান মহাগঠবন্ধন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে ইস্তফা দেন । তারপর ১২৮ জন বিধায়কের সমর্থন নিয়ে রাজ্যপালের কাছে নতুন সরকার গঠনের দাবি জানান এবং রাজ্যপালের অনুমতিতে বিহার রাজভবনে  শপথ নেন। তাঁর সঙ্গেই ক্যাবিনেট মন্ত্রী হিসেবে শপথ নিলেন বিজেপির রাজ্য সভাপতি সম্রাট চৌধুরী।  তিনি উপমুখ্যমন্ত্রী  হতে পারেন বলে শোনা যাচ্ছে।

উল্লেখ্য,  এক দশকের মধ্যে পঞ্চমবারের মতো   শিবির পরিবর্তন করলেন নীতীশ কুমার।  বারবার পাল্টি খাওয়ার জন্য তিনি “পাল্টি কুমার”  নাম অর্জন করেছে। যদিও নেপথ্যের কারণ নিজেই শক্ত করেছেন। নীতীশ কুমার ২০২২ সালে শেষবার বিজেপির  সঙ্গে সম্পর্ক ছিন্ন করে আরজেডি’র সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠন করেছিলেন ।   মহাজোটের মধ্যে উত্তেজনা, বিশেষ করে আরজেডি নেতা তেজস্বী যাদবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের কারণে নীতীশ কুমার আরজেডি এবং কংগ্রেসের  সঙ্গে   সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত  নিয়েছেন বলে খবর।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved