Home Breaking News ৫৬ দিনের মাথায় গ্রেফতার সন্দেশখালির “বাঘ” শেখ শাহজাহান

৫৬ দিনের মাথায় গ্রেফতার সন্দেশখালির “বাঘ” শেখ শাহজাহান

by Mahanagar Desk
43 views
মহানগর ডেস্ক : অবশেষে সন্দেশখালির “বাঘ” শেখ শাহজাহান গ্রেফতার। রাজ্য পুলিশ সন্দেশখালির বেতাজ বাদশাকে গ্রেফতারনকরে বিরাট কনভয়ে বসিরহাট আদালতের লকআপে নিয়ে যাওয়া হয়। বেলায় তাকে রাস্তা দিয়ে নিয়ে গেলে, সমস্যা হতে পারে। তাই ভোর ৫ টায় তাকে রীতিমতো সন্তর্পণে পুলিশ বসিরহাট মহকুমা আদালতের লকআপে নিয়ে আসে পুলিশ। বসিরহার মহকুমা আদালতে নজিরবিহীন পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পুলিশের উচ্চতর কর্তৃপক্ষ সেখানে উপস্থিত আছে।এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতীম স রকার আসজ সকাল সাড়ে ৯টায় সাংবাদিক সম্মেলন করবেন শেখ শাহজাহানের গ্রেফতারির প্রসঙ্গে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে গতলাল সন্ধ্যায় পুলিশ শেখ শাহজাহানকে আটক করে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বুধবারই তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, শেখ শাহজাহানের সঙ্গে মমতা পুলিশের “ডিল” হয়েছে। শেষ পর্যন্ত মিনাখা থেকে বৃহস্পতিবার ভোর পাঁচটায় শেখ শাহজাহানকে গ্রেফতার করা হয়।  এদিকে তৃণমূল নেতা শান্তনু সেন শেখ শাহজাহানের গ্রেফতারি প্রসঙ্গে বলেন, “তৃণমূল সরকার ও পুলিশ রাজধর্ম পালন করে এই গ্রেফতারি তার প্রমাণ। আমাদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আদালতের স্থগিতাদেশের জন্য শেখ শাহজাহানকে গ্রেফতার করা যাচ্ছে না। তবে আদালত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার তিন দিনের মাথায় শেখ শাহজাহানকে গ্রেফতার করে রাজ্যের তৃণমূল সরকার প্রমাণ করল তারা রাজধর্ম পালন করে। এটা বিজেপি দল নয়।”
এদিকে শেখ শাহজাহানের গ্রফতারি প্রসঙ্গে দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদার বলেন, “শাহজাহানের মতো একজন মাস্তানকে ধরতে তৃণমূলের ৫৬ দিন লাগল, এটাই প্রমাণ করে তৃণমূল তাকে আড়াল করছিল। অবশেষে সন্দেশখালির মানুষের চাপের মুখে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার শেখ শাহজাহানকে গ্রেফতার করল।’ এদিকে শেখ শাহজাহান গ্রেফতার হওয়ার পর সন্দেশখালিতে শান্তি বজায় রাখতে পুলিশ মাইকিং করছে, বিশাল পুলিশ বাহিনী সন্দেশখালি ঘিরে রেখেছে, রাখা হয়েছে দমকল। সন্দেশখালি আদালতে শেখ শাহজাহানকে তোলার সময় বিক্ষোভ হওয়ার আশঙ্কা করে বসিরহাট মহকুমা আদালতে বিশাল পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। দড়ি দিয়ে আদালত চত্তর ব্যারিকেড করা হয়েছে। এই নিরাপত্তা কি আইনশৃঙ্খলা রক্ষার জন্য না জনরোষ থেকে সন্দেশখালির বেতাজ বাদশাকে নিরাপত্তা দেওয়ার জন্য তা নিয়ে প্রশ্ন উঠেছে।
আজই বেলা ১২টার পর শেখ শাহজাহানকে আদালতে পেশ করা হবে। বেশ কয়েকটি মামলাতে শেখ শাহজাহানের নামে মামলা হয়েছে। এখন দেখার ইডির উপর হামলার কারণে শেখ শাহজাহানকে ইডি নিজেদের হেফাজতে চায় কি না! নাকি পুলিশ নিজেদের হেফাজতেই রাখার দাবি জানায় শেখ শাহজাহানকে।  শাহজাহানের গ্রেফতারির জন্য পরোক্ষে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই কৃতিত্ব দিচ্ছে শাসক তৃণমূল। বৃহস্পতিবার সকালে নিজের এক্স হ্যান্ডলে তৃণমূলের অন্যতম মুখপাত্র তথা রাজ্য সম্পাদক কুণাল ঘোষ লেখেন, “আদালতের বাধা ছিল, পুলিশ কাজ করতে পারেনি।” তার পরেই তিনি লেখেছেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যে আদালত বাধা সরিয়েছে। পুলিশ যা করার করেছে।” শেখ শাহজাহান মার্কেট, তার বাড়ির সামনে, সরবেরিয়া, ধামাখালি, রাজবাড়ি সর্বত্র বিরাট পুলিশ বাহিনী ঘিরে রেখেছে। গত ৫ জানুয়ারি শেখ শাহজাহানের বাড়ির সামনে আক্রান্ত হন ইডির আধিকারিকরা, সেই বাড়ি রক্ষায় এখন তৎপর পুলিশের বিরাট বাহিনী।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved