Home Breaking News অস্ট্রেলিয়াকে হারাতে কী কৌশল নেবেন, ভাঙলেন না রোহিত শর্মা

অস্ট্রেলিয়াকে হারাতে কী কৌশল নেবেন, ভাঙলেন না রোহিত শর্মা

by Mahanagar Desk
3 views

মহানগর ডেস্ক: রাতে পোহালেই আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। ফাইনালের মতো হাইভোল্টেজ ম্যাচ নিয়ে টগবগ করে ফুটছে সারা দেশ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে কাউন্ট ডাউন। কার হাতে বিশ্বকাপ উঠবে তা নিয়ে দিনভর চলছে চর্চা। চলছে তর্ক,চুলচেরা বিশ্লেষণ। ফাইনালে ফের কি বিধ্বংসী হয়ে উঠতে পারেন কিনা বিরাট কোহলি, মহম্মদ শামিই বা অস্ট্রেলিয়ার সংসারে কীভাবে ভাঙন ধরাতে পারেন, তা নিয়ে অনবরত চলছে চর্চা,বিশ্লেষণ।

এসবের মধ্যেই মহারণের একদিন আগে সাংবাদিক সম্মেলনে ভারতের অধিনায়ক রোহিত শর্মা জানালেন ক্রিকেটারদের কেরিয়ারে বাস্তবিক এটি একটি সবথেকে বড় মুহূর্ত। আর ফাইনালেই চূড়ান্ত হবে সবকিছু। রোহিত আরও বলেন বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টে দুরন্ত ফর্মে থাকা মহম্মদ শামির পক্ষে আগামীকালের ম্যাচ রীতিমতো কঠিন একটা চ্যালেঞ্জের মতো। তবে ফাইনালে কারা কারা খেলবেন,তা নিয়ে রোহিত জানাল দল এখনও চূড়ান্ত হয়নি। রোহিতের কথায়, বিশ্বকাপ শুরু হওয়ার আগে তিনি এধরণের খেলারই পরিকল্পনা করেছিলেন। সেটা কাজ করবে কিনা, সে ব্যাপারে তিনি অবশ্য নিশ্চিত ছিলেন না। অল্পস্বল্প স্বাধীনতা নিয়ে তিনি নিজেকে প্রকাশ করতে চেয়েছিলেন।

ইংল্যান্ডে খেলার সময় তিনি তাঁর অ্যাপ্রোচটা বদল করেছিলেন। যেমনটা সিনিয়র ক্রিকেটাররা করে থাকেন। কৌশলও বদলেছিলেন। বেশ শান্ত ধীরস্থির থাকার চেষ্টা করেছিলেন নিজেকে। চাপ বেশি থাকায় এজন্য কম ঘাম ঝরাতে হয়নি। তিনি কোনওভাবেই উত্তেজনা চাননি।চাপকে জয় করেই খেলে গিয়েছেন তিনি। রোহিত বলেন, খেলার দিন খেলাটা খেলতে হবে। ভালো ক্রিকেট খেলতে হবে যেমন গত দশটি খেলায় তিনি খেলেছেন, সেইরকমই। আত্মবিশ্বাস তো থাকবেই, সেইসঙ্গে ভারসাম্যও থাকা দরকার বলে মনে করেন রোহিত।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved