‘৬৩ লাখ মানুষের দোকান ও বাড়িতে বুলডোজার চালাবে ওরা’, বিজেপিকে তোপ কেজরিওয়ালের

70

মহানগর ডেস্ক: দিল্লিতে উচ্ছেদ অভিযান নিয়ে সোমবার মুখ খুললেন খোদ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি এদিন কেন্দ্রীয় সরকার নেতৃত্বাধীন দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিরুদ্ধে তোপ দেগে বলেন যে তারা একটি বিশাল ‘ ধ্বংসযজ্ঞ ‘ করার পরিকল্পনা করেছে।

এরপর তিনি আরও বলেন,” বিজেপি যেভাবে দিল্লিতে মানুষের বাড়িঘর ও দোকানপাট ধ্বংস করছে, তা ঠিক নয়। ৬৩ লাখ মানুষের দোকান বা বাড়িতে বুলডোজার চালাতে পারে ওরা। এটাই হবে স্বাধীন ভারতের সবচেয়ে বড় ধ্বংসযজ্ঞ।”

এরপর তিনি আরও বলেন,” দিল্লির ৮০ শতাংশেরও বেশি জমির নির্মাণই বেআইনি বলে বিবেচনা করা যেতে পারে। তাহলে কী দিল্লির ৮০ শতাংশ নির্মাণ ধ্বংস হয়ে যাবে? এবং যেভাবে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে – কাউকে কোনও কাগজপত্র দেখানোর সুযোগও দেওয়া হচ্ছে না। সোজা বুলডোজার নিয়ে কলোনীতে পৌঁছে যে কারও বাড়ি বা দোকান ভাঙতে শুরু করে দেওয়া হচ্ছে।”

 

তারপর তাঁর সংযোজন,” গত ১৫ বছরে বিজেপি এমসিডিতে ক্ষমতায় ছিল এবং অনেকের থেকেই টাকা নিয়েছে। তাদের মেয়াদ ১৮ মে শেষ হবে। তাহলে এত বড় সিদ্ধান্ত নেওয়ার সাংবিধানিক ক্ষমতা কী আপনার আছে? নির্বাচন হোক এবং জয়ী দলকে সিদ্ধান্ত নিতে দিন। সবাই জানে যে এমসিডিতে আম আদমি পার্টিই ক্ষমতায় আসবে।”