দিল্লিতে উচ্ছেদ অভিযান অব্যাহত, মদনপুরে বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হল বেশ কয়েকটি নির্মাণ

74

মহানগর ডেস্ক: দিল্লিতে উচ্ছেদ অভিযান অব্যাহত রেখে আজ ফের দক্ষিণ পূর্ব দিল্লির মদনপুরে বুলডোজার চালিয়েছে দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (SDMC)। এমনকি অবৈধ নির্মাণ হিসাবে বিবেচনা করা বেশ কয়েকটি কাঠামো ভেঙেও দিয়েছে।

তবে সেখানকার স্থানীয় বাসিন্দারা দাবি করেছে যে তাদের কোনও পূর্বসূচনা দেওয়া হয়নি। এদিন ওই এলাকার একটি ছয়তলা বিল্ডিং ভেঙে ফেলা হয়েছে।

তবে এই নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে বিক্ষোভ বাড়তে থাকলে, পাথর ছোঁড়াছুঁড়ি শুরু হয় এবং বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। পরে বেশ কিছু স্কুটার এবং মোটরবাইক উল্টে যেতে দেখা যায় এবং পুলিশ কিছু বিক্ষোভকারীকে আটকও করে। দুই মহিলা এবং স্থানীয় বিধায়ক সহ ১০ জনেরও বেশি মানুষকে পুলিশ আটক করেছে।

আম আদমি পার্টি বিধায়ক আমানতুল্লাহ খান, যিনি সম্প্রতি শাহীনবাগের উচ্ছেদ অভিযান রুখতে সক্ষম হয়েছিলেন তিনি এদিনও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি দাবি করেন, কোনও নির্মাণ অবৈধ নয়। এরপর তাঁকে পুলিশ ধরে নিয়ে যায় এবং আটক করে।

আটক হওয়ার আগে তিনি সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ‘আমি জেলে যেতে প্রস্তুত যদি এটা দরিদ্র মানুষের ঘর বাঁচায়। এখানে কোনও অবৈধ নির্মাণ নেই। কোনও সীমাবদ্ধতা থাকলে আমি সেগুলো ধ্বংস করার ক্ষেত্রে সমর্থন করব।’

স্থানীয় বাসিন্দারা নাগরিক সংস্থার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ এনে দাবি করেছে যে তারা এলাকার সমস্ত নির্মাণ সম্পর্কে অবগত ছিল এবং বিল্ডারদের কাছ থেকে ঘুষ নিয়ে এটির অনুমতি দেয় কিন্তু এখন কোনও নোটিশ না দিয়েই বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে।