Home Featured NCP: বিদ্রোহী বিধায়কদের কেনা-বেচার দাম ৫০ কোটি টাকা, গুরুতর অভিযোগ শরদ পাওয়ারদের

NCP: বিদ্রোহী বিধায়কদের কেনা-বেচার দাম ৫০ কোটি টাকা, গুরুতর অভিযোগ শরদ পাওয়ারদের

by Anamika Nandi
NCP: বিদ্রোহী বিধায়কদের কেনা-বেচার দাম ৫০ কোটি টাকা, গুরুতর অভিযোগ শরদ পাওয়ারদের

মহানগর ডেস্ক: মহারাষ্ট্রের রাজনৈতিক (Maharashtra Government) মহলে চলছে মহানাটক। বেশ কয়েকদিন ধরেই গুয়াহাটির একটি পাঁচতারা হোটেলে ঘাঁটি গেড়েছেন শিবসেনার (Shivsena) বিদ্রোহী বিধায়করা। হোটেলটির নাম রেডিসন ব্লু। এটি অত্যন্ত ব্যয়বহুল একটি হোটেল। প্রসঙ্গে জাতীয়তাবাদী কংগ্রেসের মুখপাত্র মহেশ তাপসী প্রশ্ন করেছেন, বিদ্রোহী বিধায়কদের হোটেল এবং বিমানের বিল কে পরিশোধ করছে? তাঁর বক্তব্য, তাদের কেনা-বেচার দাম ৫০ কোটি টাকা। তাপসীর কথায়, ইডি ও আইটি অভিযান চালালে কালো টাকার উৎস জানা যাবে।

ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে মহারাষ্ট্রের রাজনৈতিক মহল। অন্যদিকে যাকে কেন্দ্র করে এই গোটা ঘটনার সূত্রপাত, এই মুহূর্তে সেই একনাথ শিন্ডে সহ বেশকিছু বিধায়ক গুয়াহাটির একটি বিলাসবহুল হোটেলে সময় কাটাচ্ছেন। জানা গিয়েছে, ওই হোটেলে বিদ্রোহী বিধায়কদের জন্য প্রায় ৭০ টি রুম বুক করা হয়েছে। প্রতিদিন প্রায় লক্ষ লক্ষ টাকা খরচ করা হচ্ছে তাঁদের পেছনে। তাই নিয়ে প্রশ্ন তুলেছেন মহেশ তাপসী।

আরও পড়ুন: গাঁজা দিয়ে উৎপন্ন হল বিদ্যুৎ, পোড়ানো হল ১২ টন গাঁজা

গুয়াহাটির পাঁচতারা হোটেলে বসে মারাঠা রাজনীতি হিলিয়ে দিয়েছেন একনাথ শিন্ডে। বিদ্রোহী বিধায়কদের সঙ্গে মিলে উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে প্রতিনিয়ত ছক কষে চলেছেন তিনি। একটি সংবাদ প্রতিবেদন অনুযায়ী, যেই হোটেলে তারা রয়েছেন সেখানে ৭ দিন থাকার খরচ ৫৬ লাখের বেশি। হিসেব অনুযায়ী, প্রতিদিন বিধায়কদের পেছনে প্রায় ৮ লক্ষ টাকা করে খরচা হচ্ছে। সেই সঙ্গে রয়েছে পরিবহন খরচাও। আর সেই বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন এনসিপি মুখপাত্র।

You may also like