Home Featured C V ANANDA BOSE : কলকাতায় পৌঁছলেন নয়া রাজ্যপাল, স্বাগত জানালেন ফিরহাদ

C V ANANDA BOSE : কলকাতায় পৌঁছলেন নয়া রাজ্যপাল, স্বাগত জানালেন ফিরহাদ

by Arpita Sardar
c v ananda bose, west bengal governor, mamata banarjee, firhad hakim

মহানগর ডেস্কঃ চলতি সপ্তাহের বুধবার পশ্চিমবঙ্গের নবনিযুক্ত রাজ্যপাল হিসেবে শপথ নিতে চলেছেন সি ভি আনন্দ বোস। তার আগের দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতায় পা রাখলেন তিনি। এদিন তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। উপস্থিত ছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও।

গত সপ্তাহের শুক্রবার সি ভি আনন্দ বোসকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়তেই শপথগ্রহণ নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়। জানা যাচ্ছে, ২১ এবং ২৩ নভেম্বর, শপথ নেওয়ার জন্য এই দু’ দিনের প্রস্তাব দেওয়া হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে। পরে শপথ গ্রহণের জন্য চূড়ান্ত হয় ২৩ নভেম্বর দিনটিই। বুধবার শপথ গ্রহণের পরে ফের দিল্লিতে যাবেন রাজ্যপাল। সেখানেই তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকার করবেন বলে সূত্রের খবর।

রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় দেশের উপ রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ার পরে রাজ্যে স্থায়ী রাজ্যপাল নিয়োগ করা হয়নি। অস্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব দেওয়া হয় লা গনেশনকে। অবশেষে স্থায়ী রাজ্যপাল হিসেবে বুধবার শপথ নিতে চলেছেন সি ভি আনন্দ বোস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, শপথ গ্রহণের জন্য রাজ্য প্রস্তুত। কেরালার কোয়াট্টাম অঞ্চলে জন্মগ্রহণ করেন সি ভি আনন্দ বোস। তিনি প্রাক্তন আই এ এস, পাশাপাশি একজন লেখকও। ভারত সরকারের সচিব, মুখ্য উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

You may also like