Home Featured Optical illusion: শিক্ষকের চশমা লুকিয়ে রেখেছে ছাত্ররা! ১৫ সেকেন্ডের মধ্যে আপনি কি তা খুঁজে দিতে পারেন?

Optical illusion: শিক্ষকের চশমা লুকিয়ে রেখেছে ছাত্ররা! ১৫ সেকেন্ডের মধ্যে আপনি কি তা খুঁজে দিতে পারেন?

by Arpita Sardar

মহানগর ডেস্ক: সোশ্যাল মিডিয়া খুললেই এখনো হাজারো অপটিক্যাল ইলিউশনের ছড়াছড়ি। আর সেই দৃষ্টিভ্রমের খেলায় মেতে ওঠেন নেতাগরিকরা। যতই কঠিন হোক তবুও কোমর বেঁধে নেমে পড়েন সেই ধাঁধার সমাধান করতে। এবার এমনই একটি মজার অপটিক্যাল ইলিউশন ভেসে উঠল। এখানে বলা হচ্ছে, বুদ্ধিমানেরা ১৫ সেকেন্ডে এই ধাঁধাটির সমাধান করে ফেলবেন। তবে সেই দলে মাত্র ২০ শতাংশ মানুষই পড়ছে।

এই ছবিতে দেখা যাচ্ছে, একটি ক্লাসরুমের ছবি। সেখানে একজন শিক্ষক, পড়ুয়াদেরকে অঙ্ক কষাচ্ছেন। তবে তাঁর চোখের চশমাটা তিনি হারিয়ে ফেলেছেন। বলা হচ্ছে, ক্লাসেই নাকি কোথাও হারিয়ে ফেলেছেন চশমা। আর তাঁর সেই কাঙ্খিত চশমা খানি খুঁজে বের করে ফেলতে হবে ১৫ সেকেন্ডের মধ্যে।

এবার আপনি ভাবছেন সমস্ত দিক ভালো করে দেখে, পয়েন্ট করে নিয়ে তারপর ময়দানে নামবেন? ততক্ষণে সময় হাওয়ার মতো উবে যাবে। অথয়েব বুদ্ধিমত্তা দিয়েই ধাঁধাটি সমাধান করতে হবে। ভেবে দেখতে হবে, শিক্ষকের চশমা হারানোর বদলে কোন দুষ্ট পড়ুয়া লুকিয়েও রাখতে পারে। এবার সেই ভাবনা অনুযায়ী পড়ুয়াদের দিকে একবার নজর ঘুরিয়ে দেখতে পারেন।

ধাঁধাঁর উত্তর- যাঁরা ১৫ সেকেন্ডের মধ্যে দিতে পেরেছেন তাদের দৃষ্টি শক্তির জবাব নেই। তারা বেশ প্রখর দৃষ্টি শক্তির অধিকারী বলাই যায়। কিন্তু এবার যারা এই ধাঁধার উত্তর সহজে বের করতে পারলেন না, তাঁদের বলে রাখা দরকার, শিক্ষকের চশমা এমনি এমনি হারায়নি। দুষ্টু পড়ুয়ারাই লুকিয়ে রেখেছে। খুব ভালো করে দেখলে বুঝতে পারবেন যে, ক্লাস রুমের একেবারে কোনের দিকে বিশ্বে থাকা ছাত্রের বেঞ্চের সামনে মাটিতেই পড়ে রয়েছে চশমা। ফলে আর কোনও দিকে না তাকিয়েই কাঙ্খিত উত্তরটি পেয়ে যাবেন আপনি!

You may also like