Home Featured Optical Illusion: দেখুন তো স্ক্রুয়ের মধ্যে স্প্রিং টা খুঁজে দিতে পারেন কি না! সময় দেওয়া হল ১১ সেকেন্ড

Optical Illusion: দেখুন তো স্ক্রুয়ের মধ্যে স্প্রিং টা খুঁজে দিতে পারেন কি না! সময় দেওয়া হল ১১ সেকেন্ড

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক : সম্প্রতি সোশ্যাল মিডিয়া খুললেই দৃষ্টিভ্রম সৃষ্টিকারী অপটিক্যাল ইলিউশনের ছড়াছড়ি। সেগুলো বিভিন্ন ধাঁধা নিয়ে প্রকাশিত হয়। এই ধাঁধাগুলি কখনো হয় ভীষণ কঠিন আবার কখনো যে নির্দিষ্ট সময় দেয়া হয় তার মধ্যেই অনেকে সমাধান খুঁজে ফেলেন। এগুলি এতটাই মজাদার হয় যে মেটাগরিকরা এই অপটিক্যাল ইলিশনের ধাঁধা সমাধান করতে আদা জল খেয়ে নেমে পড়ে। কেউ সমাধান খুঁজে পান আবার কেউ পান না। কিন্তু নাখানি চোপানি খেলেও ধাঁধার রহস্য খোঁজা থেকে কাউকে বিরত রাখা যায় না।

সম্প্রতি এমনি একটি অপটিক্যাল ইল্যুশন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় সেই ছবিতে দেখা যাচ্ছে অগুন্তি স্ক্রু যা গুনে একেবারে শেষ করা অসম্ভব। আর এই স্কুলের মধ্যে কোথাও লুকিয়ে রয়েছে একটা স্প্রিং। এবং স্ক্রু গুলো একে অপরের সাথে এমন ভাবেই জড়িয়ে পড়ে রয়েছে যে তার মধ্যে থেকে একটা স্প্রিং খুঁজে বের করা খড়ের গাদায় সুচ খোঁজার মতন ব্যাপার। আর সব থেকে চ্যালেঞ্জিং বিষয়ে হল এটা তো খুঁজতেই হবে কিন্তু তাও আবার মাত্র ১১ সেকেন্ডের মধ্যে।

অনেকে বলছেন এই ছবি ভাইরাল হওয়ার পর মাত্র ১ শতাংশ লোক সঠিক সময়ের মধ্যে সমাধান খুঁজে বের করতে সক্ষম হয়েছে। এবার আপনার সময় শুরু হচ্ছে। যদি ১১ সেকেন্ডের মধ্যে সমাধান খুঁজে বের করতে পারেন তাহলে আপনিও সেই এক শতাংশ মানুষের দলেই পড়বেন। চলুন খুঁজুন।

কি এখনো খুঁজে পাচ্ছেন না স্কুলের মধ্যে কোথায় স্প্রিংটা লুকিয়ে রয়েছে? তাহলে আপনার জন্য একটা ক্লু দেয়া যাক। স্প্রিংটি ছবির মাঝামাঝি জায়গায় অবস্থিত। এবার নিশ্চয়ই খুঁজে পেয়েছেন? মূলত এই অপটিক্যাল ইলিউশন টেস্টের মাধ্যমে আমাদের মানসিকতা এবং দেখার দৃষ্টিভঙ্গি কেমন সেটা বোঝা সম্ভব। চলুন এবার আপনিও কারো দৃষ্টিশক্তির পরীক্ষা নিয়ে নিন।

You may also like