Home Featured Optical illusion: রাশিকৃত সূর্যমুখী ফুলের উপরে বসে আছে হলদে প্রজাপতি! খুঁজুন তাকে, সময় ২০ সেকেন্ড

Optical illusion: রাশিকৃত সূর্যমুখী ফুলের উপরে বসে আছে হলদে প্রজাপতি! খুঁজুন তাকে, সময় ২০ সেকেন্ড

by Arpita Sardar

মহানগর ডেস্ক: যা দেখছি আসলে তা সত্যি নয়, আবার যা দেখছি তার মাঝে না দেখা অনেক কিছুই থেকে যায়। আর ছবির মাধ্যমে তেমন সহজে দেখতে না পাওয়া কঠিন চ্যালেঞ্জ দিয়ে মানুষের মন ও দৃষ্টি বিভ্রান্ত করাকে অপটিক্যাল ইলিউশন বলে। সমপ্রতি সোশ্যাল মিডিয়া খুললে তেমনই অপটিক্যাল ইলিউশনের ছড়াছড়ি। যার বিভ্রান্তিতে মানুষ জড়িয়ে পরে। এটি মানুষকে এমন চ্যালেঞ্জ দেয় যাতে সামনে থাকা জিনিসও খুঁজে পেতে অনেক সময় লেগে যায়।

এমনই একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে অসংখ্য সূর্যমুখী ফুল। তার মাঝে নানান কীট পতঙ্গ রয়েছে। আর এদের মধ্যে ফুলের উপরেই লুকিয়ে আছে একটি প্রজাপতি। আর সেই ছোট্ট প্রজাপতিটিকে মাত্র ২০ সেকেন্ড সময়ের মধ্যে খুঁজে বের করার চ্যালেঞ্জ দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ে যদি কোনও ব্যক্তি ফুলের উপর বসে থাকা প্রজাপতিটিকে খুঁজে পান, তা হলে প্রমাণিত হবে যে তাঁর পর্যবেক্ষণ দক্ষতা সত্যিই বিস্ময়কর।

এই প্রজাপতিটিকে খুঁজে বের করা এতটাই কঠিন কারন প্রজাপতি গুলোর পাখার রং আর ফুলের পাপড়ির রং একেবারে একই। পার্থক্য শুধু এর ডানার ভিন্ন আকৃতিতে। আর এই ডানার আকৃতিই প্রজাপতিটিকে চিনিয়ে দিতে পারে। কিন্তু ২০ সেকেন্ডের মধ্যেই সেটিকে উদ্ধার করতে হবে।

এখনও যদি কোনও ব্যক্তি প্রজাপতিটিকে খুঁজে না পেয়ে থাকেন, তা হলে বলছি খুব সতর্ক ভাবে ছবির উপরে বাম দিকে তাকান। সেখানেই একটি ফুলের উপর ভিন্ন আকৃতির হলুদ রঙের প্রজাপতির দেখা মিলবে।

You may also like