Home Featured Optical Illusion: একপাল হাতির মাঝে সে ঘাপটি মেরে বসে আছে! টেনে বার করুন দেখি সেই গণ্ডার খানা

Optical Illusion: একপাল হাতির মাঝে সে ঘাপটি মেরে বসে আছে! টেনে বার করুন দেখি সেই গণ্ডার খানা

by Arpita Sardar

মহানোগর ডেস্ক: সম্প্রতি সমাজমাধ্যমে নানান ধরনের দৃষ্টিভ্রম সৃষ্টিকরি ছবি নিয়ে হইচই পড়ে। এই ছবি গুলি আসে একেবারে ধাঁধার আকারে। আর প্রত্যেকেই সেগুলি সমাধান করতে উঠে পড়ে লাগে। আর সেই ভ্রম কাটিয়েই আপনার দৃষ্টি সঠিক বিষয়টিকে বেছে নিতে পারছে কি না, সেটি এই অপটিক্যাল ইলিউশনের মূল আকর্ষণ থাকে। এই ইলিউশনে চেনা জিনিসও অনেক সময় আমাদের চোখকে ধোঁকা দেয়। এক মুহূর্তে সেটা যে বস্তু মনে হয়, পরক্ষণে আবার তা অন্য মনে হয়।

আজেকের ছবিতেও ঠিক যেমনটা রয়েছে নীল রঙের একপাল হাতির কারও মাথায় টুপি, কারও পায়ে বল। সবুজ ঘাস ভর্তি বনের মাঝে রয়েছে দু’চারটে পাখিও। কিন্তু এরই মধ্যে ঘাপটি মেরে বসে রয়েছে একখানা গন্ডারও। চ্যালেঞ্জ হল সেই গন্ডারকে খুঁজে বের করা।

বেশিরভাগ মানুষই এই ধাঁধায় বিভ্রান্ত হন। কিছু মানুষ আবার দ্রুত গন্ডারটিকে সনাক্ত করতে পারেন। এই ভাইরাল অপটিক্যাল ইলিউশনটির ধাঁধা সমাধান করা কঠিন। তবে সামান্য নজর করলেই উত্তর পাওয়া সম্ভব। তাও যদি না পাওয়া যায়, তা হলে ভাল করে মাঝের ছোট হাতিগুলির পিছনের পাথরটিকে লক্ষ্য করুন। তার দিকে ভাল করে দেখলেই বোঝা যাবে, পালের ভিতর চুপটি করে রয়েছে গন্ডারটি! কি এবার পেলেন তো? তাহলে দেরি কেন? চলুন আপনিও আপনার পরিচিতদের চোখের পরীক্ষা নিয়ে নিন।

You may also like