যোদ্ধারা ‘ধার্মিক সেনানি’, নিহতরা ‘শহিদ’ করসেবকদের উপাধি চেয়ে মোদীকে চিঠি হিন্দু মহাসভার

28
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ‘মন্দির ওহি বানেগা।’ বিশ্ব হিন্দু পরিষদের বিখ্যাত এই স্লোগান সুপ্রিম রায়ে সত্যি হয়েছে সম্প্রতি। মন্দির নির্মাণ এখন শুধু সময়ের অপেক্ষা। মন্দির তো হল, কিন্তু ১৯৯২ সালের মসজিদ ধ্বংসকারী করসেবকদের কি হবে? মামলার ফাঁস তো আজও ঝুলছে তাঁদের কাঁধে। এমন পরিস্থিতিতেই এবার কর সেবকদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা তুলে নেওয়ার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখল অখিল ভারত হিন্দু মহাসভা।

সম্প্রতি হিন্দু মহাসভার প্রধান চক্রপাণির তরফে প্রধানমন্ত্রীকে লেখা সেই চিঠি প্রকাস্যে এসেছে। যেখানে কর সেবকদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার দাবির পাশাপাশি, যে সমস্ত করসেবক নিহত হন ওই সময় তাঁদের শহিদের মর্যাদা দেওয়ার দাবি তুলেছে ওই ধর্মীয় সংগঠন। চক্রপানির লেখা চিঠি অনুযায়ী, ‘১৯৯২ সালে বাবরি মসজিদ আন্দোলনের সময়ে যে করসেবকরা নিহত হন তাঁদের শহিদের মর্যাদা দেওয়া হোক। এবং যারা ওই আন্দোলনে অংশ নিয়েছিলেন তাঁদের ‘ধার্মিক সেনানি’ মর্যাদা দেওয়ার দেওয়া হোক’।

চক্রপাণির লেখা ওই চিঠি শুধু প্রধানমন্ত্রী নন, পাঠিয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও। চিঠিতে তিনি আরও লিখেছেন, ‘দেশের শীর্ষ আদালত রাম লালার পক্ষেই রায় দিয়েছে। আদালত মেনে নিয়েছে বাবরির ওখানে মন্দিরই ছিল। বাবরির গম্বুজ আসলে মন্দিরের। তাই দীর্ঘ দিন ধরে করসেবকদের বিরুদ্ধে যে মামলা চলছে তা অবিলম্বে তুলে নেওয়া হোক। পাশাপাশি, ওই সমস্ত করসেবক যারা সেই যুদ্ধে অংশ নিয়েছিল তাঁদের বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা ও পেনশনেরও ব্যবস্থা করা হোক।’