CBI: আয়কর দপ্তরের কাছে পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তির হিসাব চাইল CBI

329
CBI: আয়কর দপ্তরের কাছে পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তির হিসাব চাইল CBI

মহানগর ডেস্ক: বর্তমানে সিবিআইয়ের (CBI) নজরে রয়েছেন শাসকদলের তিন হেভিওয়েট নেতা-মন্ত্রী। এসএসসি(SSC) দুর্নীতি কাণ্ডে নাম জড়িয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari)। এছাড়াও গরু পাচার কান্ড এবং ভোট পরবর্তী হিংসার মামলায় নাম জড়িয়েছে অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal)। এই তিন নেতার সম্পত্তির হিসাব তলব করল সিবিআই। আয়কর দপ্তরের কাছ থেকে পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল এবং পরেশ অধিকারীর সম্পত্তির নথি চাওয়া হয়েছে।

আরও পড়ুন: সত্যজিৎ রায়ের অমর সৃষ্টি এবার বলিউডে! প্রকাশ্যে এল তারিণীখুড়োর প্রথম লুক

আয়কর দপ্তরের নথি অনুযায়ী মিলিয়ে দেখা হবে পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল ও পরেশ অধিকারীর সম্পত্তির হিসাব। সিবিআই সূত্রে জানা গিয়েছে, প্যান কার্ডে কোনও সম্পত্তি যুক্ত রয়েছে কি না তাও জানতে চাওয়া হয়েছে। সম্প্রতি হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল তিন হেভিওয়েট নেতা মন্ত্রীর সম্পত্তি খতিয়ে দেখতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। আর এরপরই সিবিআই সূত্রে জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল ও পরেশ অধিকারীর সম্পত্তি, কোথায় কত সম্পত্তি রয়েছে, ইনকাম ট্যাক্স এর সমস্ত নথি আয়কর দপ্তর এর কাছ থেকে চাওয়া হয়েছে।

আরও পড়ুন: নন্দীগ্রামের বিধায়কের কার্যালয়ের অনধিকার প্রবেশ, মুখ্যসচিবকে রাজভবনে তলব রাজ্যপালের

সিবিআই এর তরফে আয়কর দপ্তরকে এই সংক্রান্ত নথি চেয়ে চিঠি পাঠানো হয়েছে। সিবিআই সূত্রে আরও জানানো হয়েছে, নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে মোটা অঙ্কের লেনদেন হয়েছে। যার কারণে পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারীর সম্পত্তির নথি খতিয়ে দেখা হবে। একই সঙ্গে গরু পাচার কান্ডে নাম জড়িয়েছে অনুব্রত মণ্ডলের তাই তাঁর সম্পত্তিও খতিয়ে দেখা হবে। শুধু তাই নয় পাঁচ বছরের আয়কর রিটার্নের নথিও চাওয়া হয়েছে আয়কর দপ্তরের কাছে।