Paresh Pal: অভিজিৎ সরকার খুনের মামলায় পরেশ পালের ঘনিষ্ঠ ৮ জনকে তলব CBI-র

340
Paresh Pal: অভিজিৎ সরকার খুনের মামলায় পরেশ পালের ঘনিষ্ঠ ৮ জনকে তলব CBI-র

মহানগর ডেস্ক: ভোট-পরবর্তী হিংসার মামলায় বিজেপি (BJP) নেতা অভিজিৎ সরকারের খুনের ঘটনায় দায়ের হয়েছে মামলা। সেই ঘটনা তদন্ত শুরু করেছে সিবিআই (CBI)। এমনকি সেই ঘটনায় সম্প্রতি সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল তৃণমূল (TMC) বিধায়ক পরেশ পালকে। এর পর পরেশ পাল ঘনিষ্ঠ ৮ জনকে নোটিস পাঠাল সিবিআই।

সিবিআই সূত্রে জানানো হয়েছে, বিজেপি নেতা অভিজিৎ সরকারের খুনের মামলায় বেশ কয়েকজনকে সন্দেহ করা হয়েছে। যাদের নাম প্রকাশ্যে এসেছে। অসিত পারি, সন্তু ভৌমিক, রঞ্জিত দে, রাজদীপ সিং, রবি মান্না, পাপাই, তুষার কান্তি দে এবং সমীর দলুই। এই ৮ জন, যারা পরেশ পালের ঘনিষ্ঠ বলে দাবি করেছে CBI। এর সপক্ষে নোটিশ পাঠানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। পাশাপাশি আরও জানা গিয়েছে, বুধবার তাদের প্রত্যেককে সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে।

আরও পড়ুন: ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন ওয়েইসি-অখিলেশ, দায়ের মামলা

CBI দাবি করছে, অভিজিৎ সরকারের খুনের ঘটনায় এই আটজন যুক্ত রয়েছে। তাই এই ৮ জনকে তলব করেছে কেন্দ্র তদন্তকারী সংস্থা। ১৮ মে ভোট-পরবর্তী হিংসায় অভিজিৎ সরকারের খুনের মামলায় সিবিআই দপ্তর হাজিরা দিয়েছিলেন বিধায়ক পরেশ পাল। কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত চালাচ্ছে CBI। বিজেপি নেতা অভিজিৎ সরকারের দাদা অভিযোগ জানিয়ে ছিলেন একজন খুন করেছে আর একজন করিয়েছে। পরেশ পালের নির্দেশেই খুন করা হয়েছে আমার ভাইকে।

বিধানসভা নির্বাচনের আগে একটি রাজনৈতিক বৈঠক থেকে পরেশ পাল বলেছিলেন, যমের দুয়ারে পাঠিয়ে দেওয়া হবে। আর সেটি বাস্তবে করে দেখিয়েছেন তিনি, এমনটাই দাবি অভিজিৎ সরকারের দাদার।

আরও পড়ুন: ‘আগামী ২০-৩০ বছরে ভারতীয় রাজনীতি বিজেপিকে ঘিরেই আবর্তিত হবে’, বিস্ফোরক প্রশান্ত কিশোর