CBI: অনুব্রতর পর সিবিআইয়ের নজরে ‘সওকত মোল্লা’, পাসপোর্ট সহ তৃণমূল বিধায়ককে তলব

89
CBI: অনুব্রতর পর সিবিআইয়ের নজরে 'সওকত মোল্লা', পাসপোর্ট সহ তৃণমূল বিধায়ককে তলব
সিবিআইয়ের (CBI) নজরে তৃণমূল বিধায়ক সওকাত মোল্লা

মহানগর ডেস্ক: রাজ্যের দুই মন্ত্রী অর্থাৎ পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং পরেশ অধিকারীর (Paresh Adhikari) পর এবার সিবিআইয়ের (CBI) নজরে তৃণমূল বিধায়ক সওকাত মোল্লা। কয়লা পাচার কাণ্ডে তাঁকে চলতি সপ্তাহের শুক্রবার পাসপোর্ট এবং আধার কার্ড নিয়ে নিজাম প্যালেসে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বর্তমানে রাজ্যের গরু পাচার, কয়লা পাচার, ভোট পরবর্তী হিংসা এবং এসএসসি দুর্নীতির তদন্তের ভার দেওয়া হয়েছে সিবিআইকে। কখনও অনুব্রত মণ্ডল, কখনো পার্থ কিংবা নিজের মেয়েকে বেআইনিভাবে চাকরি দেওয়ার নামে পরেশ অধিকারীকে তলব করতে দেখা গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। এবার কয়লা পাচার কাণ্ডে অনুব্রতর পর নাম জোরালো সওকত মোল্লার।

আরও পড়ুন: রক্তাক্ত কাবুল, মসজিদে পরপর বিস্ফোরণে মৃত ১৬

ইতিমধ্যেই সিবিআই দফতরে স্বইচ্ছায় হাজিরা দিয়ে বীরভূমে নিজের বাড়িতে ফিরে গিয়েছেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। আর তারপর আবারও তলব করা হয়েছে তাঁকে। আগামী শুক্রবার ডাকা হয়েছে অনুব্রত মণ্ডলকে। একই সঙ্গে শুক্রবারই তলব করা হয়েছে সওকত মোল্লাকে। এবার দেখার সওকত মোল্লা আদৌ শুক্রবার হাজিরা দেন, নাকি তিনিও কেষ্টা দার মতোই হাজিরা এড়িয়ে যাওয়ার পরিকল্পনা করবেন?

প্রসঙ্গত, বুধবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে টানা সাড়ে ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সন্ধ্যে সাড়ে সাতটার পরে নিজাম প্যালেস থেকে বের হতে দেখা যায় পার্থ চট্টোপাধ্যায়কে। জানা গিয়েছে, তাঁকে পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর বেআইনিভাবে নিয়োগ সম্পর্কে জানতে চেয়েছিলেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। তবে তিনি সে বিষয়ে স্পষ্ট জানিয়ে দেন, মন্ত্রী কন্যার নিয়োগ সম্পর্কে তিনি কোনও তথ্য পায়নি।