শুভেন্দুর তৃণমূল ছাড়ার বর্ষপূর্তি পালন, মিষ্টি বিলি হল কর্মীদের মধ্যে

9
Suvendu Adhikari
শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়ার বর্ষপূর্তি পালন করল জোড়াফুল শিবিরের কর্মীরা।

মহানগর ডেস্ক: সালটা ছিল ২০২০। আর তারিখ টা ছিল ১৯ ডিসেম্বর। দেখতে দেখতে এক বছর পেরিয়ে গেল। ২০২১- এর ১৯ ডিসেম্বর কলকাতা পুরভোট থাকাকালীন উদযাপিত না হলেও ঠিক তার পরের দিন উদযাপিত হল সেই বিশেষ দিনটি। বিশেষ দিনটি এই প্রসঙ্গে উদযাপিত হয়েছে যে শুভেন্দু অধিকারীর মত একজন বিশ্বাসঘাতক কর্মী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন। ২০২০ সালের ১৯ ডিসেম্বর অমিত শাহের উপস্থিতিতে তৃণমূল ছেড়ে বিজেপিতে ভিড় বাড়িয়েছিলেন বিরোধী দলনেতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের একনিষ্ঠ বিশ্বস্ত কর্মী ছিলেন তিনি। আর তিনি দলের সঙ্গে করেছিলেন বিশ্বাসঘাতকতা। দেখতে দেখতে তার একবছর পূর্ণ হয়েছে। বিজেপিতে যোগদান করাকে কটাক্ষ করে কাঁথিতে মিষ্টি বিলি করলেন তৃণমূল কর্মীরা। শুভেন্দু অধিকারীর বাড়ির কাছে কাঁথি ক্যানেল পাড়ে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন যুব তৃনমূলের সাংগঠনিক জেলার সভাপতি সুপ্রকাশ গিরি সহ কাঁথির তৃণমূল নেতারা। শুধু তাই নয়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দল ছাড়ার বর্ষপূর্তি উপলক্ষে বড়সড় অনুষ্ঠানের আয়োজন করা হয় শাসক দলের পক্ষ থেকে। উপস্থিত থাকার কথা রয়েছে কুণাল ঘোষেরও।

এমনকি বিজেপির পক্ষ থেকে শুভেন্দু অধিকারীর বর্ষপূর্তি উপলক্ষে কাঁথিতে মিছিলের আয়োজন করা হয়। যদিও শাসক পক্ষ দাবি করেছে, সেই মিছিলে বেশি লোক হয়নি। কিন্তু গেরুয়া শিবিরের পক্ষ থেকে এই প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের ঠিক কয়েক মাস আগে তৃণমূলের হাত ছাড়ে শুভেন্দু অধিকারী। একাধিক অভিযোগ তুলে বিজেপিতে যোগদান করেন তিনি। আর তখনই শাসক পক্ষের তরফ থেকে অভিযোগ তোলা হয়েছিল, নিজের পিঠ বাঁচাতে পদ্ম শিবিরের সঙ্গে হাত মিলিয়েছেন তিনি।