‘রাজ্যের সুরক্ষার জন্য কেন্দ্রীয় বাহিনীর ওপর দায়িত্ব তুলে দেওয়া উচিত’, BSF প্রসঙ্গে মন্তব্য শুভেন্দুর

7
Suvendu Adhikari
বিএসএফের প্রসঙ্গ টেনে উদয়ন গুহর বিরুদ্ধে সুর চড়ালেন বিরোধী দলনেতা।

মহানগর ডেস্ক: তৃণমূল-বিজেপির বাকযুদ্ধ নতুন কোনও ঘটনা নয়। কিন্তু এবার বিএসএফের প্রসঙ্গ নিয়ে দিনহাটার নবনিযুক্ত বিধায়ক উদয়ন গুহর বিরুদ্ধে সুর চড়ালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সম্প্রতি দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বিএসএফকে নিয়ে মন্তব্য করেন। তিনি বলেছিলেন, ‘সীমান্তে পাচার হয় বিএসএফের মদতেই এবং টাকা-পয়সা ভাগের সমস্যা হলেই সাধারণ মানুষের ওপর জুলুম করে বিএসএফ’। এর পরেই পাল্টা আক্রমণ শানালেন বিজেপি নেতা।

তিনি বলেন, ‘বিএসএফকে (BSF) ছোট করা মানে দেশকে ছোট করা। আমি মনে করি উদয়ন গুহের বিরুদ্ধে ভারত সরকারের ব্যবস্থা নেওয়া উচিত’। একই সঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশের অনুপ্রবেশকারী, গরু পাচারকারীদের সঙ্গে ঠিক যা যা করা উচিত বিএসএফ তাই করছে। আমরা বিএসএফের জন্য গর্ব অনুভব করি’। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, ‘জামায়াতের হাত থেকে রাজ্য তথা দেশকে রক্ষা করছে। গোটা পশ্চিমবঙ্গকে কেন্দ্রীয় বাহিনীর হাতে তুলে দেওয়া উচিত’।

শনিবার পশ্চিম মেদিনীপুরের সাংবাদিক বৈঠক থেকে বিরোধীদলীয় নেতা বলেন, ‘বাংলাদেশ থেকে হু হু করে অনুপ্রবেশকারীরা পশ্চিমবঙ্গে ঢুকছে। বঙ্গবন্ধু মুজিবর রহমানের দুজন খুনিকে সিপিএম-তৃণমূল সংরক্ষন করে রেখেছিল এ দেশে। সম্প্রতি তাদের ধরে নিয়ে গিয়ে বাংলাদেশ সরকার ফাঁসির আদেশ দিয়েছে। এমনকি মুর্শিদাবাদ থেকেও জেএমবি জঙ্গি ধরা পড়ছে। একমাত্র কেন্দ্রীয় বাহিনী রয়েছে বলেই পশ্চিমবঙ্গ এখনও সুরক্ষিত’। এদিন শুভেন্দু অধিকারীর কটাক্ষের তালিকা থেকে বাদ পড়েননি কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। বিএসএফকে নিয়ে কংগ্রেস নেতার মন্তব্যর পাল্টা বিজেপি নেতা জানান, ‘অধীর চৌধুরীর ভোটব্যাঙ্ক কারা সবাই জানে। অধীর চৌধুরীর নিজের ভোটব্যাঙ্ক রক্ষা করতে এরকম বলছেন’।

উল্লেখ্য, বিএসএফের এক্তিয়ার রাজ্যের ভিতরে ১৫ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার করেছে কেন্দ্রীয় সরকার। তার বিরোধিতায় রাজ্য সরকার আদালতে গেলেও বিধানসভায় কোনও বিল আনতে পারে না বলে দাবি করেছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, ‘বর্ডার এলাকা সম্পূর্ণভাবে কেন্দ্রীয় সরকারের অধীনে রয়েছে। রাজ্য কোনও বিল এখানে আনতে পারে না। প্রস্তাব আনতে চলেছে বলে, মিডিয়াতে বিল নিয়ে হইচই করছে। বিধানসভায় রাজ্য সরকার প্রস্তাব আনতে পারে’।