Home Finance NARENDRA MODI: কেন্দ্রের রোজগার মেলায় ৭১০০০ কর্ম সংস্থান

NARENDRA MODI: কেন্দ্রের রোজগার মেলায় ৭১০০০ কর্ম সংস্থান

by Silpika Chatterjee
central government, narendra modi, roizgar mela, young employees, service modeul

মহানগর ডেস্কঃ দেশে তরুণ প্রজন্মের চাকরির অভাব নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিরোধীরা বরাবরই সরব হয়েছে। বিরোধীদের মুখ বন্ধ করতে এবার তৎপর কেন্দ্রীয় সরকার। চলতি সপ্তাহের মঙ্গলবার থেকে শুরু হয়েছে রোজগার মেলা। এই মেলায় দেশের যুব সম্প্রদায় তাঁদের মনের মত চাকরি পেয়ে যেতেই পারেন।

রোজগার মেলার আগে ভারতের যুব সম্প্রদায়ের জন্য বড় উপহার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি বিবৃতি দেওয়া হয়। তাতে জানানো হয়েছে, রোজগার ৭১,০০০ নিয়োগপত্র দিতে চলেছেন মোদী। এই চাকরিগুলি দেওয়া হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিশ্রুতি পূরণ করার জন্য এই রোজগার মেলার আয়োজন করা হয়েছে। দেশের যুব সম্প্রদায়ের হাতে চাকরি দেওয়া নরেন্দ্র মোদির লক্ষ বলে জানানো হয়েছে। এই রোজগার মেলা বর্তমান প্রজন্মকে চাকরি দেওয়ার ক্ষেত্রে একটি প্রভাবক হিসেবে কাজ করবে। এই মেলা থেকে যুবক – যুবতিরা ভাল সুযোগ পাবেন যাতে তাঁরা দেশের প্রগতিতে অংশগ্রহণ করতে পারেন।

এর আগে অক্টোবরের রোজগার মেলায় ৭৫০০০ মানুষের হাতে তুলে দেওয়া হয়েছিল নিয়োগপত্র। প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছিল, দেশের ৪৫ জায়গায় নিয়োগপত্র পাঠিয়ে দেওয়া হবে। গুজরাত ও হিমাচল প্রদেশ এর থেকে বাদ ছিল। একইসঙ্গে আগে পূরণ হওয়া পদগুলির পাশাপাশি শিক্ষক, নার্স, অফিসার, ডাক্তার, ফার্মাসিস্ট, রেডিওগ্রাফার, প্যারামেডিক্যাল পদে নিয়োগ চলছে। বিভিন্ন কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীতেও নিয়োগ করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, কর্মযোগী মডিউল চালু করা হবে খুব শীঘ্রই। এই মডিউল হল বিভিন্ন সরকারি বিভাগে নবনিযুক্তদের একটি অনলাইন কোর্স। এতে সরকারি কর্মচারীদের জন্য আচরণবিধি, কর্মক্ষেত্রের নীতি ও সততা, মানবসম্পদ নীতি ইত্যাদির সঙ্গে পরিচয় করানো হবে। ফলত সমস্ত নীতির সঙ্গে নিজেদের মানিয়ে নিতে পারবেন কর্মীরা।

You may also like