দূরে দূরে বসলেই মিলবে রেশন, অভিনব উদ্যোগ কাউন্সিলরের

25
news bengali kolkata

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ এড়াতে রেশনের লাইনে একজনের থেকে অন্যজনের নিরাপদ দূরত্ব বজায় রাখতে করা হয়েছে রিং সিস্টেম। অর্থাৎ একজনের কিছুটা দূরে অন্যজনের দাঁড়ানোর জায়গা চিহ্নিত করা হয়েছে গোল করে। তবে রেশনের লাইনে মাঝে মাঝেই সেই নিয়ম অমান্য করছেন জনতাই। সর্বক্ষণ পুলিশের নজরদারিও সম্ভব নয়। তাই অভিনব উদ্যোগ নিলেন কাউন্সিলর নিজেই।

নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে থাকার নিয়ম গ্রাহকরাই ভেঙে ফেলছেন মাঝে মাঝে। আবার অনেক বৃদ্ধ-বৃদ্ধাও রয়েছেন। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকা তাদের পক্ষে কষ্টকর। গ্রাহকদের যাতে অসুবিধে না হয় তাই উদ্যোগ নিলেন কলকাতা পুরসভার সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

গ্রাহকদের জন্য পাতা হয়েছে সারি সারি চেয়ার। রাস্তা ছাড়া রেখেই ক্রমান্বয়ে সাজানো হয়েছে চেয়ার গুলি। সোশ্যাল ডিসটেন্স বজায় রাখতে এক চেয়ারের থেকে অন্য চেয়ারের দূরত্ব অনেকটাই। শুধু তাই নয় রেশন নেওয়ার সময় দাঁড়ানোর জায়গা চিহ্নিত করা রয়েছে। মাইকে মাইকে করা হচ্ছে প্রচারও।

কলকাতার সাত নম্বর ওয়ার্ড বাগবাজারে দেখা গেল এমনই দৃশ্য। সোশ্যাল ডিসটেন্স বজায় রাখতে নয়া পন্থা নিয়েছেন কাউন্সিলর বাপি ঘোষ। তাতে সাড়াও পড়েছে ব্যাপক। ওয়ার্ড এর সমস্ত রেশন দোকানেই চিত্রটা এক। কাউন্সিলরের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন এলাকার সকলেই।