করোনা মোকাবিলায় কী ব্যবস্থা নিয়ে রাজ্য, রাজভবনে গিয়ে রাজ্যপালকে জানালেন মুখ্যসচিব

8
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকার বেশ কিছু পদক্ষেপ করেছে। সেই সব পদক্ষেপ সম্পর্কে সম্পর্কে আলোচনা করতে মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় আজ রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠক করেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার কী ব্যবস্থা নিয়েছে, আজ তা সরকারের কাছে জানতে চান রাজ্যপাল। তারপরেই রাজভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন মুখ্যসচিব।

রাজ্যপালের সঙ্গে মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়ের ৪৫ মিনিট বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। বৈঠকে করোনার এই দ্বিতীয় ঢেউ মোকাবিলায় রাজ্য সরকার কী ব্যবস্থা নিয়েছে, তা রাজ্যপালকে সবিস্তারে জানান তিনি। জানা গিয়েছে, মুখ্যসচিব রাজ্যের সরকারি হাসপাতাল ও বেসরকারি হাসপাতালগুলিতে বেডের সংখ্যা বাড়ানো, ডেডিকেটেড চিকিৎসাকেন্দ্র গড়ে তোলার মতো গৃহীত বন্দোবস্ত সম্পর্কে অবহিত করেন রাজ্যপালকে।

পাশাপাশি করোনা টিকা ও ওষুধের অপ্রতুলতার কথা তিনি রাজ্যপালকে জানিয়েছেন বলে জানা গিয়েছে। এই বিষয়গুলি নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যপাল যাতে কথা বলেন সে বিষয়ে মুখ্যসচিব তাঁর কাছে আর্জি জানিয়েছেন। উল্লেখ্য, রাজ্যপাল টুইট করে বলেন, মানবতার এই সংকটের বিরুদ্ধে কেন্দ্র ও রাজ্যকে একযোগে কাজ করতে হবে। এক্ষেত্রে পক্ষপাতিত্বের কোনও সুযোগ নেই।