আচমকা ক্রিকেটকে গুডবাই জানালেন এই তারকা অলরাউন্ডার

51

মহানগর ডেস্ক: মাত্র ৩৪ বছর বয়সে সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস। মঙ্গলবার আনুষ্ঠানিক বার্তার মাধ্যমে এই কথা ঘোষণা করেছেন পেস বোলিং অলরাউন্ডার।

তবে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানালেও, খেলার মাঠ ছাড়ছেন না মরিস। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল টাইটানসের কোচিংয়ের দায়িত্ব নিচ্ছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় মরিস লিখেছেন, ‘আজ আমি সবধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। যারা আমার কেরিয়ারের যাত্রায় পাশে ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ। এই যাত্রা খুবই আনন্দের ছিল।’ একই বার্তায় টাইটানসের কোচিংয়ের দায়িত্ব নেওয়ার কথা জানিয়ে মরিস আরও লিখেছেন, ‘টাইটানস দলের কোচিংয়ের দায়িত্ব নিতে পেরে আমি আনন্দিত। জীবন তো এখনই শুরু।’

২০১৯ সালের ওডিআই বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে আর খেলেননি মরিস। তবে অলরাউন্ড স্কিলের কারণে আইপিএলে বরাবরই হট কেক ছিলেন তিনি। প্রথমে দিল্লি ডেয়ারডেভিলস, পরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আর সর্বশেষ রাজস্থান রয়্যালসে মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছেন মরিস। সাড়ে ২২ লক্ষ ডলারে তাঁকে কিনেছিল রাজস্থান। যা আইপিএলের নিলামের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিকের রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৬৯ ম্যাচ খেলেছেন মরিস। যেখানে তাঁর শিকার ৯৪ উইকেট। ব্যাট হাতে করেছেন প্রায় ৯০০ রান। তবে ঘরোয়া এবং ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে মরিসের রেকর্ড বেশ ঈর্ষণীয়।