Coal Smmagling: ইডির ডাকে হাজিরা রুজিরার, পুত্র সন্তানকে নিয়ে সিজিও কমপ্লেক্সে অভিষেক পত্নী

77
Coal Smmagling: ইডির ডাকে হাজিরা রুজিরার, কন্যা সন্তানকে নিয়ে সিজিও কমপ্লেক্সে অভিষেক পত্নী

মহানগর ডেস্ক: কয়লা পাচার কাণ্ডে (Coal Smuggling) সিবিআইয়ের (CBI) পর, এবার ইডির (ED) তলবে হাজিরা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) পত্নী রুজির বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। সাড়ে এগারোটার কিছু সময় আগে কন্যা সন্তানকে নিয়ে ইডির অফিস সিজিও কমপ্লেক্সে প্রবেশ করেন রুজিরা। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবীও।

মূলত কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে দিল্লির অফিস থেকে বারংবার তলব করা হয়েছিল। সেই সময় রুজিরা জানিয়েছিলেন, তিনি তদন্তের কাজের সমস্ত রকম সহযোগিতা করবেন। কিন্তু তাঁকে যেন কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করা হয়। এই আবেদন জানিয়ে তিনি হাইকোর্ট এমনকি সুপ্রিম কোর্ট পর্যন্ত গিয়েছিলেন। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই বৃহস্পতিবার অভিষেক-পত্নীকে ডাকা হয় কলকাতার সিজিও কমপ্লেক্সে। বুধবার কেন্দ্রীয় সংস্থার তরফ থেকে চিঠি পাঠানো হয়েছিল রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। আর সেই চিঠির সাড়া দিয়ে এদিন সকালে সময়মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে পৌঁছে যান রুজিরা।

এদিন রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার জন্য, বেশকিছু মহিলা অফিসারদের সঙ্গে নিয়ে অফিসে প্রবেশ করতে দেখা যায় ইডির আধিকারিকদের। জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার জন্য দিল্লি থেকে বিশেষ তদন্তকারী অফিসাররা এসেছেন।

এদিন সকালে দেখা যায়, ১১ টা বাজার কিছু মিনিট পরেই সিজিও কমপ্লেক্সের বাইরে গিয়ে পৌঁছয় বন্দ্যোপাধ্যায় পরিবারের বৌমার গাড়ি। গাড়ি থেকে নেমে কন্যা সন্তানকে কোলে নিয়ে এনফর্সমেন্ট ডাইরেক্টরেটের অফিসে প্রবেশ করেন রুজিরা। এখন দেখার, কতক্ষণ ধরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা জেরা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে।