Home Lifestyle Coconut Oil : শীতকালে ত্বকে রুক্ষতা কমাতে ময়শ্চারাইজার হাতে তুলছেন? বাজারের পণ্য ছেড়ে ব্যবহার করুন এই উপাদান

Coconut Oil : শীতকালে ত্বকে রুক্ষতা কমাতে ময়শ্চারাইজার হাতে তুলছেন? বাজারের পণ্য ছেড়ে ব্যবহার করুন এই উপাদান

by Oindrila Chakraborty

মহানগর ডেস্ক : শীতের হাওয়া বইতে শুরু করে দিয়েছে ইতিমধ্যে। আর সেই সঙ্গে শুরু হয়েছে ত্বকে টান ধরা। হালকা একটু ময়েশ্চারাইজার না লাগালে যেন ত্বকটা বড্ড রুক্ষ হয়ে যাচ্ছে। তাই ছুট লাগিয়েছেন কসমেটিকসের দোকানে। সেখানে নামিদামি ব্র্যান্ডের ক্রিম এবং ময়েশ্চারাইজার কিনে আনছেন ব্যাগ ভর্তি করে। তাতে ত্বকের রুক্ষতা কমলেও উজ্জ্বলতা যেন ফিরে আসছে না। তাহলে করবেন কী?

শীতকালে ত্বকের রুক্ষতা কমানোর পাশাপাশি ত্বকের উজ্জ্বলতাও তো প্রয়োজন রয়েছে। তাই শীতকালেও ত্বকের আর্দ্রতা বজায় রাখতে ভরসা রাখুন প্রাকৃতিক উপাদান নারকেল তেল দিয়ে। বাঙালীদের মধ্যে নারকেল তেল গায়ে মাখার জল বহুদিন আগে থেকেই রয়েছে। গা হাত পায়ে নারকেল তেলমুখে স্নান করার উদ্দেশ্য হলো শীতকালে ত্বক নরম থাকা। পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা ধরে রাখা।

এছাড়া ময়েশ্চারাইজার হিসেবেও ব্যবহার করতে পারেন নারকোল তেল। মুখ ভালোভাবে ধুয়ে নিয়ে কয়েক ফোঁটা নারকেল তেল মেখে রাখতে পারেন। ব্যবহার করতে পারেন ফেস মিস্ট হিসেবে। ত্বকের সমস্যার পাশাপাশি ঠোঁটের আর্দ্রতা বজায় রাখতেও সাহায্য করেন নারকেল তেল। একটি বোতলে সামান্য গ্লিসারিন এবং নারকোল তেল একসঙ্গে মিশিয়ে রাখতে পারেন। মুখ শুষ্ক লাগলে ভালোভাবে স্প্রে করে নিন।

You may also like