‘মানুষের সঙ্গে যোগাযোগ পুনরায় তৈরি করতে হবে’ বক্তব্য রাহুলের

49

মহানগর ডেস্ক: বিজেপিকে হারাতে পারে কংগ্রেসই, দাবি রাহুল গান্ধীর। প্রাক্তন কংগ্রেস সভাপতির বক্তব্য, “আগে আমাদের মানুষের সঙ্গে যে যোগাযোগ ছিল, সেটা বিচ্ছিন্ন হয়েছে। এটা আমাদের মেনে নিতে হবে। সেই যোগাযোগ আবার তৈরি করতে হবে। এটা আমাদেরই দায়িত্ব”। তাঁর কথায়, মোদি নেতৃত্বাধীন বিজেপিকে হটাতে দলকে আরও পরিশ্রম করতে হবে। ঘাম ঝরাতে হবে। মানুষের সঙ্গে পুনরায় যোগাযোগ স্থাপন করতে হবে।

চিন্তন শিবিরের শেষ পর্যায়ে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, বিজেপিকে হারানোর ক্ষমতা কংগ্রেসের রয়েছে। বাকি আঞ্চলিক দলগুলির কোনও আদর্শ নেই। আর তার জন্য সবার আগে দলকে মানুষের কাছে যেতে হবে। প্রসঙ্গে তিনি বলেছেন, আঞ্চলিক দলগুলির নির্দিষ্ট কোনও আদর্শ নেই। আগামী দিনে দেশে আগুন জ্বলবে। যত তাঁরা মানুষকে দমিয়ে রাখার চেষ্টা করবে, তত আগুনে ফুঁসে উঠবে আমজনতা। তাঁর কথায়, মানুষের মধ্যে যোগাযোগ স্থাপন করার লড়াইতে নেমেছে কংগ্রেস। হাত শিবিরকে ছাড়া বিজেপির বিরুদ্ধে কেউ গোটা দেশকে একত্রিত করতে পারবেনা।

সেইসঙ্গে পেগাসাস, জিএসটি ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করেছেন রাহুল। তাঁর মতে, অদূর ভবিষ্যতে মূল্যবৃদ্ধি পাবে। বেকারত্ব আরও বাড়বে। দেশ সত্যের উপর বিশ্বাস করে। তিনি জনগণের উদ্দেশে বলেছেন, কংগ্রেস সবসময় আমজনতার পাশে থাকবে।