Home Featured Abhishek Banerjee: ‘কংগ্রেস ও বিজেপি গোপনে কাজ করছে’, বিস্ফোরক মন্তব্য অভিষেকের

Abhishek Banerjee: ‘কংগ্রেস ও বিজেপি গোপনে কাজ করছে’, বিস্ফোরক মন্তব্য অভিষেকের

by Anamika Nandi

মহানগর ডেস্ক: সংগঠনের শক্তি বাড়াতে বুধবার একদিনের সফরে মেঘালয়ে (Meghalaya) পা রেখেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ২০২১-এ তৃতীয়বার সাফল্য পাওয়ার পর উত্তর-পূর্বের রাজ্যগুলিতে সংগঠন বাড়াতে ঝাঁপিয়ে পড়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এদিন মেঘালয়ের শিলংয়ে নতুন কার্যালয়ের উদ্বোধন করেছেন অভিষেক। সেইসঙ্গে কটাক্ষ করতে ছাড়েননি কংগ্রেস ও বিজেপিকে। এদিন কার্যালয়ের শেষে দলীয় কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। শিলংয়ে দাঁড়িয়ে এদিন তিনি বলেন, “মুখে বিজেপিকে হারানোর কথা বলে পেছনে তাদেরকেই সমর্থন জানাচ্ছে অনেকে। এর থেকে মজার আর কিছুই হতে পারে না”।

তাঁর বক্তব্য, ‘মেঘালয়ের রাজনৈতিক সমীকরণ বলছে এই মুহূর্তে সে রাজ্যে দ্বিতীয় বৃহত্তম বিরোধী দল টিএমসি। গত বছর কংগ্রেস থেকে একসঙ্গে ১৩ জন বিধায়ক ঘাসফুল শিবিরে যোগ দেন। যারা ওই দলে পরে রয়েছেন তাঁরা বিজেপি সমর্থিত সরকারকে বাইরে থেকে সমর্থনের বার্তা দিয়েছেন’। তাঁর কথায়, তৃণমূলকে রুখতে বিজেপিকে সমর্থন করছে হাত শিবির। দুই দলের এই আঁতাতকে আক্রমণ করে তিনি বলেন, এ রাজ্যে কংগ্রেস আর বিজেপি একজন আরেকজনকে সমর্থন জানিয়েছে। সর্বসমক্ষে না হলেও পেছনে। এটা অত্যন্ত মজার বিষয়’।

আরও পড়ুন: ইসলাম অবমাননাকারীদের মুণ্ডচ্ছেদের শিক্ষা দেওয়া হয় মাদ্রাসায়,বিস্ফোরক কেরলের রাজ্যপাল !

কর্মীসভায় দাঁড়িয়ে তিনি বলেন, ‘আমি ডক্টর সাংমা এবং পিংরোপকে ধন্যবাদ জানাব, এটা বুঝতে পারার জন্য যে বিজেপিকে হারাতে পারে একমাত্র ঘাসফুলই। বাংলার ফলাফল আপনারা দেখেছেন। কীভাবে আমরা বিজেপিকে উড়িয়ে দিয়েছি। আজ দেশের অর্ধেক রাজনৈতিক দলের পেছনে ধাওয়া করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আমার পেছনেও তাড়া করা হচ্ছে। কিন্তু আমাদের দলের সঙ্গে বাকিদের পার্থক্য এটাই যে, আমাদের সঙ্গে যখন হেনস্থা করা হয় আমরা তার দ্বিগুণ লড়াই করি, দেশকে বিজেপির স্বৈরাচার থেকে মুক্ত করার জন্য। মেঘালয় থেকে এদিন একযোগে দুই বিরোধী শিবিরকে আক্রমণ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

You may also like