Congress: পরপর নেতাদের দলত্যাগ, প্রভাবশালী ব্রাহ্মণ নেতার যোগদানে বল পেল কংগ্রেস

98
Congress: পরপর নেতাদের দলত্যাগ, প্রভাবশালী ব্রাহ্মণ নেতার যোগদানে বল পেল কংগ্রেস

মহানগর ডেস্ক: গত কয়েক মাসে হার্দিক প্যাটেল (Hardik Patel), কপিল সিব্বল থেকে শুরু করে বহু নেতা কংগ্রেসের (Congress) সঙ্গ ছেড়ে দিয়েছেন। পরপর নেতাদের দলত্যাগের সিদ্ধান্তে জরাজীর্ণ অবস্থা গ্র্যান্ড ওল্ড পার্টির। এর মধ্যেই খানিকটা আশার আলো দেখালেন যোগী রাজ্যের প্রভাবশালী ব্রাহ্মণ নেতা তথা প্রাক্তন মন্ত্রী নকুল দুবে (Nakul Dubey)। যোগ দিয়েছেন হাত শিবিরে।

দীর্ঘদিন মায়াবতীর বিএসপির হয়ে কাজ করেছেন নকুল দুবে। বহুজন সমাজ পার্টির অন্যতম প্রধান ব্রাহ্মণ মুখ হিসাবে পরিচিতি ছিল তাঁর। ২০০৭-এ বিধায়ক হয়েছিলেন তিনি। মায়াবতীর মন্ত্রীসভায় মন্ত্রীও করা হয়েছিল তাঁকে। এরপর বার দুয়েক লোকসভা ভোটে লড়েছেন। কিন্তু কোনও ফল মেলেনি। কিন্তু উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকায় তাঁর একটা আলাদা পরিচিতি রয়েছে। এদিন কংগ্রেসে তাঁর যোগদান কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে দলকে।

আরও পড়ুন: শিক্ষাক্ষেত্রে বড় প্রাপ্তি, SSC দুর্নীতির মাঝেই রাজ্যের ঝুলিতে এল ‘স্কচ অ্যাওয়ার্ড’

উত্তরপ্রদেশ কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে আগেই দেখা হয়েছিল দুবের। এদিন তাঁর হাতে দলীয় পতাকা তুলে দিয়েছেন রাজীব শুক্লা। সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর উঠে দাঁড়ানোর চেষ্টা করছে হাত শিবির। কিন্তু একের পর এক দলের নেতাদের পদত্যাগের ফলে ধরাশায়ী অবস্থা কংগ্রেসের। প্রায় দু’মাস কেটে গেলেও, প্রদেশ সভাপতি পদে গ্রহণযোগ্য কাউকে বসাতে পারেনি কংগ্রেস নেতৃত্বরা। এমন অবস্থাতেই নকুল দেবের দলে যোগদানে অক্সিজেন পাচ্ছে গ্র্যান্ড ওল্ড পার্টি।