কংগ্রেস ভেঙেছে দল গড়ছে তৃণমূল! সংগঠন শক্ত করতে চলতি মাসে অসম সফরে যাচ্ছেন অভিষেক

91

মহানগর ডেস্ক: চলতি মাসে অসম সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। অসম কংগ্রেসে আগেই ভাঙন ধরেছে। সেই ভাঙন আরও বড় আকার ধারণ করবে বলে আগেই জানিয়েছিলেন নেতা রিপুন বোরা। জল্পনাকেই উস্কে দিয়ে আগামী ১১ মে একদিনের সফরে অসম যাচ্ছেন অভিষেক।

অসমের তৃণমূলের সংগঠন তৈরি দায়িত্বে রয়েছেন মন্ত্রী মানস ভুঁইয়া। সঙ্গে তো রয়েছেনই সুস্মিতা দেব এবং রিপুন বোরারা। এবার সেই সংগঠনেরই হাল ধরতে এবং বলা যায় দলকে শক্ত করতে ডায়মন্ড হারবারের সাংসদ যাচ্ছেন ওই রাজ্যে।

দলীয় সূত্রে খবর, গুয়াহাটিতে তৃণমূলের সদরদপ্তর তৈরি করার প্রস্তুতি চলছে। ওই রাজ্যে বর্তমানে ক্ষমতায় রয়েছে বিজেপি। দ্বিতীয় ক্ষমতাবান দল হিসেবে কংগ্রেসকে পেছনে ফেলে নিজের জায়গা তৈরি করে নিয়েছে তৃণমূল। মূলত তৃণমূলের তৃতীয়বার বাংলায় ক্ষমতায় ফেরার পর থেকে অসমের রাজনীতিতে দেখা গেছে কংগ্রেসের ভাঙন। সেখানে কংগ্রেস ছেড়ে সাধারণ মানুষের আস্থা জন্মাচ্ছে তৃণমূলের উপর কংগ্রেসের প্রতি নেতাদেরই আস্থা নেই বলা যায়। এই সুযোগের সদ্ব্যবহার করে, অসমে নিজেদের সংগঠন শক্ত করতে মরিয়া তৃণমূল।

প্রসঙ্গত, তৃতীয় বার বাংলায় ক্ষমতায় আসার পর থেকে তৃণমূলের নজর পরেছে জাতীয় রাজনীতির দিকে। প্রথমেই স্কুলের তরফ থেকে সংগঠন খোলা হয় ত্রিপুরায়। ত্রিপুরাতে সেখানে পঞ্চায়েত ভোটে দেখা গেছে একটিমাত্র আসনে জয়লাভ করেছে তৃণমূল।