দেশ পুত্র চেয়েছিল, কেন্দ্র ৫টি কন্যা সন্তান দিয়েছে! বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার

6

মহানগর ওয়েবডেস্ক: বিরোধীরা কেন্দ্রীয় সরকারের সমালোচনা করবে এটাই স্বাভাবিক। কিন্তু সেই সমালোচনা করতে গিয়ে লিঙ্গ বৈষম্য মূলক মন্তব্য করে চরম বিতর্কে জড়ালেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জিতু পাটোয়ারী। মোদী সরকারের সমালোচনা করতে গিয়ে এখন তীব্র কটাক্ষের মুখে কংগ্রেস নেতা। অবশ্য তিনি যা মন্তব্য করেছেন তাতে তাঁকে আক্রমণের শিকার হতেই হবে। 

কেন্দ্রীয় সমালোচনা করতে গিয়ে কংগ্রেস নেতা জিতু মন্তব্য করেন, ‘পুত্রের অপেক্ষা করছিল সকলে, কিন্তু পাঁচটি কন্যা জন্ম নিয়ে নিল! এই পাঁচটি কন্যাসন্তান হল, নোটবন্দি, জিএসটি, দামবৃদ্ধি, বেকারত্ব এবং মন্দা। কিন্তু একমাত্র পুত্রসন্তান ‘বিকাশ’ জন্ম নিল না। এই মন্তব্য করে কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলিকে মূলত কন্যা সন্তানদের সঙ্গে তুলনা করেছেন কংগ্রেস নেতা। এই মন্তব্যের পর এই চরম বিতর্ক সৃষ্টি হয়েছে। 

নেটিজেনদের মতে, কংগ্রেস নেতা যে পাঁচটি বিষয়ে কথা বলেছেন তাকে বিরোধীরা ব্যর্থতা হিসেবে দেখে। এক্ষেত্রে তিনি কন্যা সন্তানদের ব্যর্থতার প্রতীক হিসেবে চিহ্নিত করেছেন যা অত্যন্ত লজ্জাজনক বিষয়। তাঁর মন্তব্যে এও প্রকাশ পাচ্ছে, যে তিনি আজকের যুগে দাঁড়িয়েও কন্যা সন্তানদের থেকে পুত্র সন্তানদের বেশি গুরুত্ব দেন। 

কংগ্রেস নেতার এই মন্তব্যের পর আক্রমনাত্মক রূপ নিয়েছে বিজেপি। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, যেখানে দেশ রানী দুর্গাবতী আত্মত্যাগের কথা জানে, সেখানে এই কংগ্রেস নেতা নারীশক্তিকে অপমান করছে। অন্যদিকে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, লজ্জা লাগে যখন এইসব লোকেরা নিজেদের নেতা হিসেবে চিহ্নিত করে। তিনি তাদের অনুরাগীদের কি ব্যাখ্যা দেবেন সেটাই দেখার।