Home Featured Congress: দিল্লি পুলিশের মারধর খেয়ে হাসপাতালে কংগ্রেস সাংসদ

Congress: দিল্লি পুলিশের মারধর খেয়ে হাসপাতালে কংগ্রেস সাংসদ

by Anamika Nandi
Congress: দিল্লি পুলিশের মারধর খেয়ে হাসপাতালে কংগ্রেস সাংসদ

মহানগর ডেস্ক: শনিবার দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে কংগ্রেস (Congress) সাংসদ এস জোথিমনিকে (S Jothimoni)। দফায় দফায় রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন কংগ্রেসের নেতা-কর্মীরা। অভিযোগ উঠেছে, সেই সময় দিল্লি পুলিশ তাঁকে মারধর করেছিল। তাতেই অসুস্থ হয়ে পড়েছেন কংগ্রেস সাংসদ।

বৃহস্পতিবার লোকসভার স্পিকার এবং রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে দেখা করেছেন হাত শিবিরের সাংসদরা। অভিযোগ উঠেছে, তাঁদের বিক্ষোভের সময় দিল্লি পুলিশ খারাপ আচরণ করেছেন দলীয় বিধায়কদের সঙ্গে। এমনকি পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে ছিঁড়ে গিয়েছে জামাকাপড়। কংগ্রেসের দাবি, দিল্লি পুলিশ ইডি এবং মোদি সরকারের বিরুদ্ধে বিক্ষোভের সময় সাংসদদের বিশেষাধিকার লঙ্ঘন করেছে। এআইসিসি অফিসের ভিতরে ঢুকে নেতাদের মারধর করেছে। যদিওবা সমস্ত অভিযোগ নাকচ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

আরও পড়ুন: কেন্দ্রের ‘অগ্নিপথ’ এবার সুপ্রিম কোর্টে, দায়ের জনস্বার্থ মামলা

তাঁদের কথায়, সুপ্রিম কোর্টের নির্দেশকে অবজ্ঞা করে ঝামেলা শুরু করেছিলেন কংগ্রেসের নেতা-কর্মীরা। পুলিশের বিবৃতি অনুযায়ী, বারবার হাত শিবিরের সিনিয়র নেতাদের জানানো হয়েছিল যে, শীর্ষ আদালতের নির্দেশিকা অনুযায়ী কোনও ধরনের মিছিল এবং বিক্ষোভ শুধুমাত্র নির্দিষ্ট এলাকায় করা যাবে। কিন্তু তাঁরা সেখানে কর্তব্যরত পুলিশ কর্মীদের সঙ্গে ধাক্কাধাক্কি করেন ও মারধর শুরু করেন, ভেঙে দেন ব্যারিকেডও। আর তাতেই আহত হয়েছেন কিছুজন বুধবার পর্যন্ত টানা তিনদিন ন্যাশনাল হেরাল্ড মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে রাহুল গান্ধীকে। সোমবার ফের ইডির দফতরে হাজির হবেন কংগ্রেস সাংসদ।

You may also like