Home Featured Congress: মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কংগ্রেসের ‘মেহঙ্গাই চৌপাল’, দিল্লিতে বড় সমাবেশের আয়োজন

Congress: মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কংগ্রেসের ‘মেহঙ্গাই চৌপাল’, দিল্লিতে বড় সমাবেশের আয়োজন

by Anamika Nandi

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার কংগ্রেসের (Congress) পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৭ থেকে ২৩ আগস্ট পর্যন্ত সমস্ত বিধানসভা কেন্দ্রে ‘মেহঙ্গাই চৌপাল’ আয়োজন করা হবে। আগামী ২৮ আগস্ট তা দিল্লির রামলীলা ময়দানে একটি সমাবেশের মাধ্যমে শেষ হবে।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বিবৃতিতে বলেছেন, ‘মেহঙ্গাই চৌপাল’ সমস্ত বিধানসভা কেন্দ্রের খুচরো বাজার, মন্ডিতে আয়োজিত হবে। ২৮ আগস্ট এটি রামলীলা ময়দানে ‘মেহঙ্গাই পার হাল্লা বোল’ সমাবেশে শেষ হবে। যেখানে ভাষণ দেবেন হাত শিবিরের শীর্ষ নেতৃত্বরা।

প্রসঙ্গে রমেশ জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের ‘জনবিরোধী’ নীতির বিরুদ্ধে ৫ আগস্ট কংগ্রেসের দেশব্যাপী বিক্ষোভ জনগণের কাছে পৌঁছেছিল। তাঁর বক্তব্য, ‘দলের বিক্ষোভকে প্রধানমন্ত্রীর ‘কালা জাদু’ হিসেবে আখ্যা দেওয়া প্রমাণ করে যে, মুদ্রাস্ফীতি, বেকারত্ব নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার’। তাঁর কথায়, আগামী সপ্তাহগুলিতে গ্র্যান্ড ওল্ড পার্টি মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের বিরুদ্ধে নিজেদের প্রতিবাদ জারি রাখবে। মোদি সরকারের সিদ্ধান্তের কারণে সাধারণ মানুষ ভুগছে।

দই, বাটার মিল্ক এবং প্যাকেটজাত খাদ্যশস্যের মতো প্রয়োজনীয় পণ্যের উপর উচ্চ কর ধার্য করায় বৃদ্ধি পাচ্ছে মুদ্রাস্ফীতি। নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। দিন দিন বৃদ্ধি পাচ্ছে বেকারত্ব। আর তাতে প্রতিবাদ জারি রাখবে কংগ্রেস।

You may also like