Congress Protest In Delhi : মোদির বাসভবন ঘেরাও অভিযান কংগ্রেসের, সতর্ক দিল্লি পুলিশ

45
congress will gherao modi house
মোদীর বাড়ি ঘেরাও করবে কংগ্রেসিরা।

মহানগর ডেস্ক: দেশে প্রতিদিন গণতন্ত্রের ( Death Of Democracy) মৃত্যু হচ্ছে। একনায়কতন্ত্র কায়েম করেছে বিজেপি। সংসদে বিরোধীদের কণ্ঠরোধ (Gagging Opposition voice)  করা হয়েছে। শুক্রবার দিল্লিতে ভিড়ে ঠাসা সাংবাদিক বৈঠকে এমনই অভিযোগ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা বর্যীয়ান কংগ্রেস নেতা অশোক গেহলটকে পাশে বসিয়ে এদিন একটা একটা করে ইস্যু তুলে ধরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কামান দাগেন তিনি। তাঁর কথায় দেশে দমবন্ধ করা পরিস্থিতি তৈরি হয়েছে।

প্রতিবাদ করলেই পেছনে ইডিকে লেলিয়ে দেওয়া হচ্ছে। এদিন আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি,বেকারত্ব, জিএসটির হার বাড়ানোর প্রতিবাদে পথে নামতে চলেছে কংগ্রেস। দলের রাজ্য শাখাও দেশজুড়ে প্রতিবাদ জানাতে চলেছে তারা। এদিন মিছিল করে রাষ্ট্রপতি ভবনে যাবেন কংগ্রেস কর্মীরা। দেশজুড়ে সমস্যার প্রতিবাদ জানিয়ে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা ও প্রবীণ নেতারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন ঘেরাও করবেন বলে সূত্রের খবর। কংগ্রেস এক বিবৃতিতে জানিয়েছে মোদীর বাসভবন ঘেরাওয়ের পাশাপাশি রাজ্যসভা ও লোকসভার কংগ্রেস সাংসদেরা চলো রাষ্ট্রপতি ভবন কর্মসূচিতে অংশ নেবেন।

এদিকে পরিস্থিতির কথা বিবেচনা করে প্রশাসন দিল্লিতে বড় মাপের জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে। রাজধানীতে প্রতিবাদ নিয়ে কংগ্রেসকে অনুমতি দিতে অস্বীকার করেছে। দিল্লির ট্রাফিক পুলিশ জানিয়েছে দিল্লির কিছু কিছু অঞ্চলে যানচলাচলে প্রভাব পড়তে পারে। সবমিলিয়ে দেশের রাজধানীতে বড়সড় বিশৃঙ্খলার আশঙ্কা করছে প্রশাসন।

মঙ্গলবার শুক্রবারের অভিযান নিয়ে রণকৌশল ঠিক করতে বৈঠকে বসেন কংগ্রেসের পদাধিকারীরা। প্রসঙ্গত, কংগ্রেসের বিরুদ্ধে ইডি অভিযানের পরই প্রতিবাদ বিক্ষোভ করতে চলেছে তারা। সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড পত্রিকায় অর্থ তছরুপ নিয়ে একাধিক বার জেরা ও ইয়ং ইন্ডিয়ান অফিস সিল করার পরই এবার তেড়েফুঁড়ে পথে নামতে চলেছে কংগ্রেস। গতকালই মোদী ও অমিত শাহকে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে রাহুল জানিয়েছেন তাঁদের ভয় দেখালে তাঁরা চুপ করে যাবেন না।