তৃণমূলের দেওয়া জোটের প্রস্তাব খারিজ করে দিল কংগ্রেস!

10

নিজস্ব প্রতিনিধি: তৃণমূলের দেওয়া জোটের প্রস্তাব খারিজ করে দিল কংগ্রেস! তৃণমূলের তরফে জোটের প্রস্তাব পেয়ে আলোচনা চলছিল তৃণমূল। শেষমেশ সেই প্রস্তাব খারিজ করে দেওয়া হয়। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, তৃণমূলের সঙ্গে জোটের কোনও প্রশ্নই নেই।

গোয়া নির্বাচনে প্রথমে একা লড়ার নীতি অনুসরণ করে তৃণমূল। ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরে পরেই তৃণমূলের তরফে জোট প্রস্তাব পাঠানো হয় কংগ্রসের কাছে। তৃণমূলের পাঠানো সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে দেন কংগ্রেস হাইকমান্ড। কংগ্রেসের তরফে গোয়ার নির্বাচন দেখভাল করছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম ও কেসি বেণুগোপাল। কংগ্রেস নেতা রাহুল গান্ধি তৃণমূলের প্রস্তাব নিয়ে কথা বলেন কগ্রেসের সঙ্গে। কথা বলেন গোয়া প্রদেশ কংগ্রেস নেতৃত্বের সঙ্গেও।

গোয়া প্রদেশ কংগ্রেস নেতৃত্ব তৃণমূলের প্রস্তাব খারিজ করে দেন সঙ্গে সঙ্গে। তাঁদের সাফ কথা, গোয়ায় কংগ্রেস ভাঙিয়ে ফুলেফেঁপে উঠেছে তৃণমূল। তাই তৃণমূলের সঙ্গে জোটে যাওয়ার প্রশ্নই নই। গোয়া প্রদেশ কংগ্রেসের সাফ কথা, কংগ্রেস ভাঙিয়েই বড় হয়েছে তৃণমূল। তবে মোহভঙ্গ হওয়ায় কিছুদিন পরেই শুরু হয় তৃণমূল ছাড়ার হিড়িক। যার জেরেই ভোটের প্রাক্কালে জোটের প্রস্তাব পাঠানো হয়েছে তৃণমূলের তরফে। কংগ্রেসের একাংশের দাবি, তৃণমূলের লক্ষ্য গোয়ায় সংগঠন বৃদ্ধি। গোয়ার মাটিতে টিকে থাকতেই কংগ্রেসকে ভাঙিয়েছে তারা। বিজেপিকে হারানো তাদের উদ্দেশ্য নয়। তা যদি হত, তবে প্রথমেই কংগ্রেসের সঙ্গে জোট গড়ত তারা। তা না করে সংগঠন গড়ে তুলেও হালে পানি না পেয়ে জোটের প্রস্তাব দিচ্ছে কংগ্রেসকে।