তৃণমূলের সঙ্গে বাড়ছে দূরত্ব, ফের উজ্জ্বল হচ্ছে বাম কংগ্রেস জোটের সম্ভাবনা

36

মহানগর ডেস্ক: দিনকয়েক আগেই একতরফাভাবে কংগ্রেসের সঙ্গে রাজ্যস্তরের জোট বাতিল করে দিয়েছিলেন সিপিআইএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। কংগ্রেস তাতে অসন্তুষ্ট হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দিয়ে তৃণমূলকে তাঁরা জোটবার্তাই দিয়েছিল।

কিন্তু তারপর থেকেই বদলাতে শুরু করে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি। হঠাৎই কংগ্রেসের বিরুদ্ধে রণংদেহী মূর্তি ধারণ করে তৃণমূল। অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে কুণাল ঘোষের মতো তাবড় তাবড় নেতারা কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। এই ঝগড়ার রেশ ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমেও।

তাই বোধহয় এবার বামেদের সঙ্গে ফের ঘনিষ্ঠতা বাড়াতে শুরু করল প্রদেশ কংগ্রেস। সনিয়া গাঁধীর আশীর্বাদ নিয়েই এই পদক্ষেপ গ্রহণ করেছেন অধীর চৌধুরীরা। দলীয় বৈঠকে অধীর বাবু বলেন যে পুজো‌ শেষ হলেই বামেদের সঙ্গে তিনি বৈঠকে বসতে চান। উল্লেখ্য, শান্তিপুর ছাড়া বাকি তিন বিধানসভা উপনির্বাচনে বাম প্রার্থীকে সমর্থন করছে কংগ্রেস।

তাহলে কি তৃণমূলকে সৌজন্যতা দেখিয়ে ভুল করল কংগ্রেস? অধীর চৌধুরীর বক্তব্য, “কংগ্রেস সৌজন্য দেখাতে কার্পন্য করে না। মুখ্যমন্ত্রী বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছেন। তাঁকে সম্মান দিতেই প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা।” পাশাপাশি এদিন তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগও তোলেন প্রদেশ সভাপতি।

Also Read:

Aryan Khan : বন্ধ আদালত ,উইকেন্ড কাটছে আর্থার রোড জেলেই

পুজো মণ্ডপে জুতো কেন? ভারতচক্রের দুর্গাপুজোকে আইনি নোটিস ধরালেন জনৈক আইনজীবী

BJP: শেষের শুরু বিজেপির? ছেদ পড়ল ১৯৯০ সাল থেকে বজায় থাকা রেকর্ডে