Vastu: বাড়িতে অনবরত চুরি হচ্ছে? বাস্তু ঠিক আছে তো!

55
বাড়িতে অনবরত চুরি হচ্ছে? বাস্তু ঠিক আছে তো!

মহানগর ডেস্ক: আমরা সকলেই উদ্বিগ্ন থাকি আমাদের বর্তমান জীবনযাত্রার সুরক্ষা নিয়ে।আমাদের সম্পদ, আমাদের অর্থ, আমাদের মূল্যবান জিনিস এবং আমাদের জীবনযাত্রার সর্বাধিক সুরক্ষা যেন দেওয়া যেতে পারে। এর জন্য আমাদেরকে চুরি করা এবং আমাদের সাথে সম্পর্কিত জিনিসগুলি চুরি করার বিরুদ্ধে নজর রাখতে হবে। প্রতারিত হওয়া বা লুণ্ঠিত হওয়া জীবনে ঘটে যাওয়া সবচেয়ে খারাপ জিনিসগুলির মধ্যে একটি। কিন্তু বাস্তুর ক্ষেত্রে এমন কিছু পরিবর্তন আনা যেতে পারে, যার ফলে চুরি বা প্রতারণার মত জিনিসগুলি এড়ানো যেতে পারে।

যদি ঘন ঘন চুরি হয় তবে একটি যথাযথ বাস্তু বিশ্লেষণের প্রয়োজন হতে পারে। যা আমরা অনেকাংশে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে প্রয়োগ করতে পারি।

আরও পড়ুন: ঘরের শত্রু বিভীষণ, টাকার লোভে ভারতীয় সেনার তথ্য পাচার করেছিলেন দু’জনে

বাস্তুশাস্ত্র মতে, প্রথম যে জিনিসটি দেখা যায় তা হল মূল দরজার অবস্থান। যদি প্রধান দরজাটি পূর্ব প্রাচীরের দক্ষিণ-পূর্ব দিকে থাকে তবে এটি আপনার জীবনে প্রতারণা এবং চুরিকে আকর্ষণ করতে পারে।

মূলত বাড়ি, কারখানা বা অফিসের দক্ষিণ-পূর্ব দিকে একটি সংবেদনশীল অঞ্চল। যা উপস্থিত বাস্তু ত্রুটি থাকলে আকস্মিক দুর্ঘটনা এবং চুরির কারণ হয়।

অনেক সময়, বাড়ির চাকররা নিজেরাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এই ধরনের চুরির সাথে জড়িত থাকে। যদি এমন হয় তবে গার্হস্থ্য সহায়তার জন্য বাড়ি দক্ষিণ-পশ্চিমে কিনা তা পরীক্ষা করে দেখুন।

আরও পড়ুন: প্রাক্তন হয়ে, কিভাবে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের VC’র নাম ঘোষণা করলেন রাজ্যপাল?: কুণাল ঘোষ