করোনা আক্রান্ত একাধিক চালক ও গার্ড, শিয়ালদায় বাতিল হতে চলেছে ২৯টি লোকাল

8
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনা সংক্রমণের গ্রাফ লাগামছাড়া হয়ে গিয়েছে দেশের পাশাপাশি এই রাজ্যেও। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন অবস্থায় বড় সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ। রেল সূত্রে জানা গিয়েছে, শিয়ালদা শাখায় বাতিল হতে চলেছে ২৯টি লোকাল ট্রেন। দ্বিতীয় দফায় বেশ কয়েকজন চালক ও গার্ড কোভিড পজিটিভ হন। ফলে কমে গিয়েছে কর্মীর সংখ্যা। তাই বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নিল রেল। দ্রুত এই ২৯টি ট্রেন বাতিল হবে বলে জানা গিয়েছে।

এমনিতে আগের মতো যাত্রী এখন চাপছে না রেলে। ফলে এই ট্রেন বাতিল হলেও খুব একটা অসুবিধা হবে না বলে মনে করছে রেল কর্তৃপক্ষ। প্রকোপ আরও বাড়লে আগামী দিনে কী পদক্ষেপ করা হবে তা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে রেলের আধিকারিকরা বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে।

গোটা দেশের পাশাপাশি এই রাজ্যে করোনা সংক্রমণের হার লাগামছাড়া হয়ে গিয়েছে। আগের সমস্ত রেকর্ড ভেঙে এগিয়ে চলেছে সংক্রমণের গ্রাফ। ভোটের মধ্যে সংক্রমণের হার এত বেড়ে যাওয়ায় চিন্তিত সব মহল। বিশেষ করে যে সব জায়গায় বহু মানুষের জমায়েত হয়, সেই সব জায়গায় জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। সেইমতো মেট্রো রেল, শিয়ালদা ও হাওড়ায় বিশেষ ব্যবস্থা নিয়েছে রেল কর্তৃপক্ষ। বেশ কয়েকদিন ধরে বিশেষ সচেতনতা চালাচ্ছে রেল। তাতেও দেখা যাচ্ছে বহু যাত্রী মাস্ক না পরে অথবা কোভিড বিধি না মেনে স্টেশন চত্বরে ঘুরছে। এবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পদক্ষেপ করল রেল।

রেল সূত্রে জানা গিয়েছে, আজ থেকে শিয়ালদা ও হাওড়া ডিভিশনে বিশেষ অভিযানে নামছে রেল পুলিশ। যাত্রীদের করোনা নিয়ে সর্তকতা করার পাশাপাশি কেউ মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করা হবে বলে জানা গিয়েছে। একইসঙ্গে মাক্স বিতরণ করবে পুলিশ।