করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মারা গিয়েছেন ৪০ জন, বেড়েছে কোভিড পজিটিভ কেসের সংখ্যাও

77

মহানগর ডেস্ক: ফের চিন্তা বাড়াচ্ছে করোনা পজিটিভ কেসের সংখ্যা। তবে গতকালের থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে গোটা দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩,৪৫১ জন। সব মিলিয়ে দেশের করোনা পরিস্থিতি উদ্বেগজনক মাত্রায় পৌঁছনোর আগেই ইতিমধ্যে সমস্ত মুখ্যমন্ত্রীদের নিয়ে জরুরি বৈঠক সেরে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ৪০ জন। এর ফলে গোটা দেশে কোভিড ভাইরাসের ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,২৪,০৬৪ জন। আরেকদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত একদিনে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩০৭৯ জন। ভারতে COVID-19-এর মোট পজিটিভ কেসের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০,৬৩৫ টিতে। যা গতকালের পজিটিভ কেসের হারের তুলনায় ০.০৫%
বেশি।

প্রসঙ্গত উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানান হয়েছে যে শুক্রবার পর্যন্ত দিল্লিতেই শুধু গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৪০০ জনেরও বেশি। তবে পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।অন্যদিকে কেরালা আর হরিয়ানায় উদ্বেগ বাড়াচ্ছে করোনা পজিটিভ কেসের সংখ্যা। দেশে কোভিড কেসের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পরই গোয়া এবং হরিয়ানা সরকার পাবলিক প্লেসে মাস্ক পরা বাধ্যতামূলক করে দিয়েছে।

অন্যদিকে,গত সপ্তাহেই বৃহস্পতিবার বিহারের পাটনায় নভেল করোনাভাইরাসের একটি নতুন রূপ BA.12 পাওয়া গেছে। রাজ্যের স্বাস্থ্য বিভাগের মতে, ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে Omicron – এর নতুন রূপ পাওয়া গেছে।