সংক্রমণ ছড়ানোর হার না কমায় বাড়ছে উদ্বেগ, তবে বাংলায় সুস্থ হলেন ১.৫ লাখের বেশি মানুষ

7

মহানগর ওয়েবডেস্ক: করোনা-যুদ্ধে ক্রমশ সাফল্যের পথে এগোচ্ছে রাজ্য সরকার। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ রেকর্ড ভাঙেনি, বরং আক্রান্তের তুলনায় ফের বেশি সংখ্যক মানুষ সুস্থ হয়েছেন পশ্চিমবঙ্গে। তবে এটাও ঠিক যে সংক্রমণ ছড়ানোর হার কমছে না। বরং তা একই ধারায় বজায় রয়েছে। শনিবার স্বাস্থ্য মন্ত্রকের পেশ হওয়া রিপোর্টে ফের একবার দেখা গেল আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি বাংলায়। তবে বিগত কয়েকদিন আক্রান্তের সংখ্যা ছিল ৩০০০-এর নীচে। এদিন তা ফের সামান্য বেড়েছে।

শুক্রবার সরকারি ভাবে যে তথ্য প্রকাশ্যে এসেছে তাতে দেখা গেল, গত চব্বিশ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে আরও ৩,০৪২ জন নভেল করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। ফলে রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লক্ষ ৭৭ হাজার ৭০১-এ। অন্যদিকে, এই সময়ে আরও ৫৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে আজ সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৩,৫১০। যার মধ্যে ১,৩৬৮ জন কলকাতার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় আরও ৩,২৪৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ১ লক্ষ ৫০ হাজার ৮০১ জন রোগী আরোগ্য লাভ করলেন। রাজ্যে বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৯০-এ। পাশাপাশি আগের তুলনায় আরোগ্যের হার বেড়েছে। এদিন সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৪.৮৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৪৫ হাজার ৭৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ২১ লাখ ১২ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হল।