Covid Vaccine: করোনা টিকা নেওয়ার ফলে মৃত্যু! রিপোর্ট ঘিরে চাঞ্চল্য

45
Covid Vaccine
মৃত্যুর সঙ্গে যোগ করোনা ভ্যাকসিনের।

মহানগর ডেস্ক: করোনা টিকা (Covid vaccine) নেওয়ার পর মৃত্যু! যোগ রয়েছে ফাইজার (Pfizer) কোভিড ভ্যাকসিনের সঙ্গে। এমন রিপোর্ট সামনে আসার পর চাঞ্চল্য নিউজিল্যান্ডে (New Zealand)। মৃত্যুর সঙ্গে করোনা টিকার যোগ রয়েছে নিউজিল্যান্ডে এমন রিপোর্ট এই প্রথম।

দেশের স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়েছে। মৃত্যু হয়েছে এক মহিলার। যদিও তথ্য তাঁর বয়স উল্লেখ করা হয়নি। মন্ত্রকের বোর্ডের পক্ষ থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে তাতে বলা- মায়োকার্ডাইটিসের কারএ হয়তো মহিলার মৃত্যু হয়েছে। যা ফাইজার ভ্যাকসিন কারণে দেখা দেওয়া এক বিরল পার্শ্বপ্রতিক্রিয়া। মায়োকার্ডাইটিসের ফলে প্রভাব পড়তে পারে হৃদযন্ত্রে। বদলাতে পারে রক্ত সঞ্চালনের প্রক্রিয়া। সর্বপরি হতে পারে মৃত্যু।

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ফাইজার ভ্যাকসিন নেওয়ার পর কারও মৃত্যুর ঘটনা দেশে এই প্রথম।’ নিউজিল্যান্ডে থাকা ফাইজারের প্রতিনিধিরা এই ব্যাপারে তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি বলেই জানা গিয়েছে।

নিউজিল্যান্ডে বর্তমানে তিনটি করোনা ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে- ফাইজার/বায়োএনটেক, যানসেন, অ্যাস্ট্রাজেনেকা। যার মধ্যে কেবলমাত্র ফাইজার টিকা ব্যবহার করা হচ্ছে সাধারণ মানুষের ব্যবহারের ক্ষেত্রে। এক সময় করনামুক্ত দেশ বলে ঘোষণা করেছিল নিউজিল্যান্ড। এরপর কোভিডের ডেল্টা প্রজাতির প্রভাবে ফের মাথাচাড়া দেয় অতিমারি। সোমবার দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ জন। বর্তমানে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬২।

Covid Vaccine

Read More News: