Home Crime সাবধান, CBSE এর প্রশ্নপত্রে ক্লিক করলেই খালি হবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

সাবধান, CBSE এর প্রশ্নপত্রে ক্লিক করলেই খালি হবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

by Mahanagar Desk
6 views

মহানগর ডেস্ক:  CBSE প্রশ্নপত্রের ফাঁকে চলছে অসাধু চক্র। সোশ্যাল মিডিয়াজুড়ে নয়া জাল বিস্তার হয়েছে। একদিকে ফেক প্রশ্ন অন্যদিকে লুঠ হয়ে যাবে ব্যাংকের সমস্ত টাকা এমনটাই  চলছে জালিয়াতি। তাই সাইবার দফতর থেকে সকলকেই এই ফাঁদে পা না দেওয়ার কথাই জানানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর পাওয়া গিয়েছে যে গত ৪৮ ঘণ্টার মধ্যে কলকাতা এবং অন্যান্য শহরতলির মোবাইলে একটি মেসেজ মারফৎ জানানো হচ্ছে যে এই লিঙ্কে ক্লিক করলে আপনি সমস্ত প্রশ্ন পেয়ে যাবেন। কিন্তু লিঙ্কে ক্লিক করার  সঙ্গে সঙ্গেই মোবাইলের সমস্ত অ্যাপ অ্যাকটিভ হয়ে যাবে এবং তারা মোবাইলের যাবতীয় সমস্ত অ্যাকসেস পেয়ে যাবেন হ্যকার। তার পরেই হচ্ছে ব্যাংক আক্যাউন্ট ফাঁকা।  এমনটাই পুলিশ জানিয়েছে। গত দুই দিন ধরে প্রশ্নের মাধ্যমে এই ফাঁদ চালু হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ CBSE এর অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরামর্শ দিয়েছে। তারা এই ধরনের মেসেজের প্রতি নজর না দিয়ে ওয়েবসাইট চেক করে নেবার কথা বলেছেন পড়ুয়াদের। তদন্তকারীরা খুঁজে বের করার চেষ্টা করছে যে এই মেসেজ কোথা থেকে আসছে।

এর আগেও এই ধরনের জালের ফাঁদ বুনেছিল অনেক প্রতারক। এই ফাঁদে পা দিয়েছিল অনেক গ্রাহক। তবে CBSE er নাম ব্যাবহার করে প্রতারকের বিছাচ্ছে এক ফাঁদ।  হ্যাকাররা জানে যাদের সন্তানের CBSE বোর্ডের ছাত্র তাঁরা এই মেসেজটি   দেখবে এবং লিঙ্কে ক্লিক করবে এটাই স্বাভাবিক । তাই সকলকে সতর্ক করে সমস্ত স্কুল থেকে ছাত্র ছাত্রীদের জানানো হয়েছে যে CBSE অফিসিয়াল ওয়েবসাইট থেকে তারা যেনো প্রশ্নপত্র ডাউনলোড করে নেয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved