Home Crime নাবালিকাকে ধর্ষণ ও গর্ভপাত করানোর অভিযোগ কংগ্রেস নেতার বিরুদ্ধে, বহিষ্কার করল দল

নাবালিকাকে ধর্ষণ ও গর্ভপাত করানোর অভিযোগ কংগ্রেস নেতার বিরুদ্ধে, বহিষ্কার করল দল

by Shreya Maji
2 views

মহানগর ডেস্ক: দেশে ধর্ষণ দিনে দিনে মারণ ব্যধির মত হয়ে দাঁড়াচ্ছে। প্রতিদিনই কোথাও না কোথাও থেকে এক নয় একাধিক নারী নির্যাতনের খবর পাওয়া যায়। বিশেষ করে নাবালিকারা এই ঘৃণ্য কাজের শিকার হচ্ছে। সেই ঘটনা ফের ঘটেছে আরও একবার। কংগ্রেস নেতার বিরুদ্ধে উঠেছে নাবালিকাকে ধর্ষণ এবং তাকে গর্ভপাত করতে বাধ্য করার অভিযোগে । ঘটনা সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে।

মধ্যপ্রদেশের শিবপুরি জেলার পুলিশ একজন কংগ্রেস কর্পোরেটরের বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণ এবং তাকে গর্ভপাত করতে বাধ্য করার অভিযোগে মামলা দায়ের করেছে। বৃহস্পতিবার এক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন। পিছোর শহরের অভিযুক্ত সাগর ঘাভরি (৩০) যৌন নিপীড়নের ভিডিও করে এবং সেই  ভিডিওটি  সকলের সামনে প্রকাশ করার হুমকি দিয়ে মেয়েটির উপর নির্যাতন করে। পুলিশ জানিয়েছে তারপর কিশোরী গর্ভবতী হলে গর্ভপাতের জন্য 25 সেপ্টেম্বর উত্তরপ্রদেশের পার্শ্ববর্তী ঝাঁসি শহরে নিয়ে গিয়ে গর্ভপাত করায়। চার মাসের গর্ভবতী মেয়েটিকে নিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ রয়েছক মেয়েটি বাড়ি ফিরে না আসায় তার বাবা-মা স্থানীয় পুলিশের কাছে নিখোঁজ ব্যক্তির অভিযোগ দায়ের করে। কিশোরী ফিরে আসার পরে পুলিশ তার অভিযোগের ভিত্তিতে বুধবার ঘাবরির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির   অধীনে ধর্ষণ, অপহরণ এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের অধীনে একটি এফআইআর নথিভুক্ত করে।

 অভিযোগকারী জানিয়েছেন যখন অপরাধটি হয়েছিল তখন সে নাবালিকা ছিল।  এফআইআর নথিভুক্ত করার সময় তার বয়স ছিল ১৮। এই তথ্য দিয়েছেন কর্মকর্তারা। কংগ্রেস  কর্পোরেটরকে  গ্রেফতারের জন্য অনুসন্ধান চলছে। এই খবর সামনে আসার পরেই মধ্যপ্রদেশ কংগ্রেস কমিটি   ঘাভরিকে ছয় বছরের জন্য দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করেছে। একটি বিবৃতিতে, দলের সহ-সভাপতি (সংগঠন) রাজীব সিং বলেছেন ঘাভরির কাজগুলি দলের খ্যাতিকে ক্ষতিগ্রস্ত করেছে এবং তাই তাঁকে ছয় বছরের জন্য দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হচ্ছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved