Home Crime দৃষ্টান্তমূলক সাজা, ৫ বছরের মেয়েকে ধর্ষণ ও খুনের দায়ে অভিযুক্তকে মৃত্যুদণ্ডের নির্দেশ আদালতের

দৃষ্টান্তমূলক সাজা, ৫ বছরের মেয়েকে ধর্ষণ ও খুনের দায়ে অভিযুক্তকে মৃত্যুদণ্ডের নির্দেশ আদালতের

by Shreya Maji
1 views

মহানগর ডেস্ক: ধর্ষণ সমাজে মারণব্যধ্যির মত হয়ে উঠেছে। বিশেষ করে শিশুকন্যারা এই নোংরা কাজের শিকার হচ্ছে। তবে এবার দৃষ্টান্তমূলক শাস্তি দিল আদালত। ৫ বছর বয়সী মেয়েকে ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে এক ব্যক্তিকে।

কেরলের একটি আদালত মঙ্গলবার ভয়ঙ্কর আলুভা শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দোষী সাব্যস্ত ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে। বিশেষ POCSO (প্রটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স) আদালতের বিচারক কে সোমান নির্দেশ দিয়েছেন যে  ৫ বছর বয়সী এক নাবালিকাকে হত্যার জন্য দোষী আশওয়াক আলমকে ফাঁসিতে ঝোলানো হবে। পাবলিক প্রসিকিউটর (পিপি) জি মোহনরাজ এমনটাই জানিয়েছেন।  কেরল হাইকোর্টের দ্বারা নিশ্চিত হওয়ার পরে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। বিহারের পরিযায়ী শ্রমিক আলমের সাজার কথা উল্লেখ করে  জি মোহনরাজ বলেছেন, ভারতীয় দণ্ডবিধি এবং পকসো আইনের অধীনে ধর্ষণের বিভিন্ন অপরাধের জন্য দোষী ব্যক্তিকে পাঁচটি যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল। আদালত অভিযুক্তকে ৬  লাখের বেশি জরিমানাও করেছে।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, শিশু দিবসে মামলায় দেওয়া শাস্তিকে শিশুদের বিরুদ্ধে সহিংসতাকারীদের জন্য একটি কঠোর সতর্কতা হিসাবে দেখা উচিত।  মুখ্যমন্ত্রী বলেছিলেন যে শিশুটি সবচেয়ে জঘন্য অপরাধের শিকার হয়েছিল এবং তাই, অপরাধীকে ধরতে এবং তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে পুরো ফৌজদারি বিচার ব্যবস্থা দক্ষতার সাথে কাজ করেছে। এডিজিপি (আইন শৃঙ্খলা) এম আর অজিথ কুমারও দোষীকে দেওয়া সাজাকে স্বাগত জানিয়েছেন। সাজা ঘোষণার পরে আদালতের বাইরে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, এডিজিপি বলেছিলেন যে এটি এমন একটি মামলা যা কেরালার বিবেককে হতবাক করেছে এবং সরকার শুরু থেকেই অভিযুক্তদের সর্বোচ্চ সম্ভাব্য শাস্তি নিশ্চিত করতে বদ্ধপরিকর ছিল। তিনি বলেছেন,  “এটি বিরলতম-বিরল মামলাগুলির মধ্যে একটি এবং প্রসিকিউশন এটি সফলভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছিল। ৩০ দিনের মধ্যে তদন্ত শেষ হয়েছিল। ঘটনার ১০০ তম দিনে অভিযুক্তকে দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং আজ ১১০ তম দিনে চিহ্নিত করা হয়েছে। এটি ইঙ্গিত দেয় ফৌজদারি বিচার ব্যবস্থার দৃঢ়তা।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved