Home Crime নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার রাজ্য পুলিশের DSP

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার রাজ্য পুলিশের DSP

by Shreya Maji
60 views

মহানগর ডেস্ক:  রক্ষকই ভক্ষক।  মানুষ অন্যায়ের বিরুদ্ধে সুবিচার পেতে পুলিশের কাছে যায়। কিন্তু সেই পুলিশ  কর্তা যখন খোদ ধর্ষণের সঙ্গে যুক্ত থাকে তখন সুরক্ষা কোথায় এই প্রশ্নই উঠছে। আসামের একজন ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (DSP)-কে রবিবার নাবালিকা গৃহকর্মীকে বারবার ধর্ষণের অভিযোগে  গ্রেফতার করা হয়েছে।

অভিযুক্ত DSP -কে  কিরণ নাথ বলে শনাক্ত করা হয়েছে। তিনি অসমের গোলাঘাট জেলার লাচিত বোরফুকান পুলিশ একাডেমিতে  কর্মরত ছিলেন বলেই জানা গিয়েছে। নির্যাতিতার বয়স ১৫ বছর।  অভিযোগ করেছে যে তাকে বারবার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা তাঁকে ধর্ষণ  করেছে এবং জোর করে  নিজের বাসভবনে আটকে রেখেছিল। পুলিশ কর্তা পরিবারের সদস্যদের সহায়তায় তাকে নির্যাতন করত বলেও অভিযোগ করেছে। নির্যাতিতার পরিবারের সদস্যরা শনিবার দেরগাঁও থানায় অভিযোগ দায়ের করেছে। তার পর রবিবার অভিযুক্ত ডিএসপি-এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 অসমের  ডিজিপি জ্ঞানেন্দ্র প্রতাপ সিং বলেছেন যে তদন্তের সময় যে প্রমাণগুলি এসেছে তার ভিত্তিতে DSP    কিরণ নাথকে গ্রেফতার করা হয়েছে। জ্ঞানেন্দ্র প্রতাপ সিং এক্স হ্যান্ডেলে লিখেছেন,  “পুলিশ কর্মীদের মধ্যে যৌন অসদাচরণের প্রতি শূন্য সহনশীলতা অসম পুলিশের নীতির মূল ভিত্তি হিসেবে রয়েছে।  কিরণ নাথকে  ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা  ৩৭৬ (ষোল বছরের কম বয়সী একজন মহিলাকে ধর্ষণ), ৫০৬ (অপরাধমূলক ভয় দেখানো) এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা আইন (POCSO), ২০১২ এর ধারা ৬ এর অধীনে  গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে যে তারা  নির্যাতিতা এবং অন্যান্য প্রত্যক্ষদর্শীদের বক্তব্য রেকর্ড করেছে এবং বিষয়টি আরও তদন্ত করছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved