Home Crime ‘এখন নিশ্চিন্তে শ্বাস নিতে পারব’, স্বস্তির নিঃশ্বাস বিলকিসের

‘এখন নিশ্চিন্তে শ্বাস নিতে পারব’, স্বস্তির নিঃশ্বাস বিলকিসের

by Mahanagar Desk
19 views

মহানগর ডেস্ক: ‘এবার নিঃশ্বাস নিতে পারব’এটাই বিলকিস বানোর প্রথম প্রতিক্রিয়া সুপ্রিম কোর্টের রায়ের পরে।শীর্ষ আদালত গুজরাট সরকারের সিদ্ধান্তে ১১ জন ধর্ষকের মুক্তি খারিজ করে দিয়েছে।ধর্ষকদের আগামী ২ সপ্তাহের মধ্যেই আত্মসমর্পণ করতে হবে। সেই রায় শোনার পরেই বিলকিস নিজের আইনজীবী মারফত বিবৃতি প্রকাশ করেন।

গোধরা দাঙ্গার সময়ে গণধর্ষণের শিকার হন বিলকিস ২০০২ সালে। তারপরে ১১ ধর্ষককে আজীবন কারাদণ্ড দেওয়া হয়। কিন্তু তাদের আচমকাই জেল থেকে ছেড়ে দেওয়া হয় ২০২২ সালের ১৫ আগস্ট। বিলকিস সেই সিদ্ধান্তের বিরোধিতা করে দ্বারস্থ হন সুপ্রিম কোর্টের। সোমবার শীর্ষ আদালত জানিয়ে দেয়,গুজরাট সরকারের ধর্ষকদের মুক্তি দেওয়ার এক্তিয়ার নেই। তাই ধর্ষকদের জেলে ফিরতে হবে অবিলম্বে।

স্বভাবতই সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পরে খুশি বিলকিস। তিনি এই প্রসঙ্গে বলেন, “গত দেড় বছরে এই প্রথমবার হাসতে পারলাম। মনে হচ্ছে বুকের উপর থেকে পাথর নেমে গেল। এখন নিঃশ্বাস নিতে পারব। এটাই মনে হয় ন্যায়বিচার। শুধু আমাকে নয়, দেশের সমস্ত মহিলাকে আশার আলো দেখিয়েছেন এই রায়। সকলকে ন্যায়বিচারের আশা দেওয়ার জন্য সুপ্রিম কোর্টকে ধন্যবাদ।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved