Home Crime বিশ্বে প্রথম ভার্চুয়াল গণধর্ষণের শিকার ১৬ বছরের  কিশোরী,  বাক্রুদ্ধ সুরক্ষাকর্তারা 

বিশ্বে প্রথম ভার্চুয়াল গণধর্ষণের শিকার ১৬ বছরের  কিশোরী,  বাক্রুদ্ধ সুরক্ষাকর্তারা 

by Shreya Maji
38 views

মহানগর ডেস্ক:  সময়ের সঙ্গে সঙ্গে যেন পাল্লা দিয়ে ফারাক কমে আসছে রিয়ালিটি আর ভারচুয়াল রিয়ালিটির মধ্যে। আর এহেন পরিস্থিতিতে নতুন নতুন অপরাধও জন্ম নিচ্ছে। এবার মেটাভার্সে ১৬ বছরের এক কিশোরী ভার্চুয়াল গণধর্ষণের শিকার  হল ব্রিটেনে! শুনতে আশ্চর্য লাগলেও এমনই অভিযোগ। যদিও বলা হচ্ছে, শারীরিক ভাবে ধর্ষণ হয়নি, তবুও একই রকম মানসিক আঘাত পেয়েছে নির্যাতিতা কিশোরী যা পেতে হয় একজন ধর্ষিতাকে।ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

মেটাভার্স হল ইন্টারনেটের ভবিষ্যৎ। কেননা তা ‘জ্যান্ত’ করে তুলছে আন্তর্জালের ভারচুয়াল দুনিয়াকে। সহজ ভাবে বললে এটা একটা ত্রিমাত্রিক কল্পবিশ্ব। আর সেখানেই ওই কিশোরীকে এই পাশবিক আক্রমণের মুখে পড়তে হল! তার অভিযোগ অনুযায়ী, সে একটি গেম খেলছিল ভারচুয়াল রিয়েলিটি হেডসেট পরে। আর তখনই তার ডিজিটাল অবতারকে কয়েকজন অনলাইন দুষ্কৃতী গণধর্ষণ করে। তার অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে।

এখন মনে করা হচ্ছে, বিশ্বের প্রথম ভারচুয়াল যৌন অপরাধের মামলা এটাই।মার্কিন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এই তদন্তের সঙ্গে জড়িত এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, ”ওই নাবালিকাকে একই রকম মানসিক ট্রমার শিকার হতে হয়েছে যা শারীরিক ভাবে ধর্ষিতাকে হতে হয়। আর এই মানসিক আঘাত শারীরিক ক্ষতর থেকে দীর্ঘস্থায়ী হয়।” তবে তিনি জানান এই ধরনের অপরাধের মোকাবিলা বর্তমান আইন ব্যবস্থায় করা কঠিন হয়ে ওঠে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved