Home Featured DA WEST BENGAL: বুধবারই ডিএ নিয়ে বড় খবর পাবেন সরকারি কর্মচারীরা

DA WEST BENGAL: বুধবারই ডিএ নিয়ে বড় খবর পাবেন সরকারি কর্মচারীরা

by Silpika Chatterjee

মহানগর ডেস্কঃ রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ মামলায় রাজ্যের আবেদন গ্রহণ করেনি সুপ্রিম কোর্ট। আবেদন ত্রুটিপূর্ণ এই যুক্তি দেখিয়ে ফের আবেদনের নির্দেশ দেওয়া হয়েছে দেশের সর্বোচ্চ আদালতের তরফে। এই পরিস্থিতিতে বুধবার দুপুর ২টো নাগাদ এই শুনানি হবে।

রাজ্য সরকারি কর্মচারী সংগঠনগুলির মতে, বুধবারের এই শুনানি বেশ গুরুত্বপূর্ণ। এর আগে রাজ্যের মুখ্যসচিব ও অর্থসচিব হাইকোর্টের নির্দেশে হলফনামা জমা দিয়েছে। সেখানে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, রাজ্যের সরকারি কর্মচারিদের এর চেয়ে বেশি হারে মহার্ঘ ভাতা দিতে সরকার অপারগ। সেটা দিতে হলে প্রবল আর্থিক আর্থিক সংকট ঘটে যেতে পারে। পাশাপাশি রাজ্য সরকারের তরফে এও জানানো হয়েছে, ২০ মে কলকাতা হাইকোর্টের নির্দেশও স্পষ্ট নয়। ডিএ নিয়ে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশনও ফাইল করেছে রাজ্য সরকার। যদিও সেই লিভ পিটিশন সুপ্রিম কোর্টে গ্রাহ্য হয়নি ত্রুটিপূর্ণ থাকার কারণে।

এই পরিস্থিতিতে বুধবার আদালত অবমাননার মামলায় দেখতে আগ্রহী সরকারি কর্মীরা। আইনজীবিদের একাংশের মতে, রাজ্যের তরফে হাইকোর্টের কাছে আদালত অবমাননার মামলা না শোনার আর্জি জানানো হতে পারে।

তবে গোটা বিষয় নিয়ে সরকারি কর্মচারি পরিষদের অবস্থান স্পষ্ট। নির্দেশ দেওয়ার পরেও কেন বকেয়া ডিএ দেওয়া হয়নি, এই মর্মেই রাজ্যের মুখ্য ও অর্থ সচিবের কাছে হলফনামা চেয়েছিল হাইকোর্ট। আবার সুপ্রিম কোর্টের লিভ পিটিশনও গ্রাহ্য হয়নি এখনও। তাই সুপ্রিম কোর্টের এই মামলার শুনানি শুরু না হওয়া পর্যন্ত হাইকোর্টে যেন আদালত অবমাননার শুনানি চলে তার আবেদন করা হবে বিচারপতিদের কাছে।

You may also like