রাজ্যে কমল দৈনিক সংক্রমণ! একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫৪৬ জন

8

মহানগর ডেস্ক: দেশজুড়ে আছড়ে করোনার দতৃতীয় ঢেউ। যার ফলে লাগাম টানতে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে প্রতিটি রাজ্যের সরকার। পশ্চিমবঙ্গের সরকারের তরফ থেকেও আরোপ করা হয়েছিল একাধিক সতর্কতামূলক পদক্ষেপ। তবে বর্তমানের সামান্য শিথিল হয়েছে কড়াকড়ি। তবে এখনও পর্যন্ত জারি রয়েছে রাত্রিকালীন বিধি নিষেধ। তবে সোমবারের বাংলার করোনার পরিসংখ্যান, সামান্য হলেও স্বস্তি যোগাচ্ছে বাসিন্দাদের।

সোমবার পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে প্রকাশ করা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৪৫৪৬ জন। যা বলা যায়, আগের তুলনায় বেশ খানিকটা কম। সুস্থতার হার ৯৪.১৭ শতাংশ। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে নেই আর কলকাতা। এবার দ্বিতীয় স্থানে দখল করেছে কলকাতা। এখানে একদিনে সংক্রমিত হয়েছেন ৪৯৬ জন। আর প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে বীরভূম। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০০ জন।

এদিকে, একদিনে রাজ্যে করোনার প্রাণ হারিয়েছেন ৩৭ জন। নিরিখেও প্রথম স্থানে উঠে আসছে উত্তর ২৪ পরগনার নাম। এখানে একদিনে প্রাণ হারিয়েছেন ১৪ জন। এই রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁডিয়েছে ২০, ৩৭৫ জন। ওদিকে রাজ্যে একদিনে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে উঠেছেন ২০, ৪৮১ জন। মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে হল ১৮, ৫৪, ৮৮১।