High Court : আদালতে এবার দোষী সাব্যস্ত দেবশ্রী রায় ফাউন্ডেশন,কিন্তু কেন?

69

মহানগর ডেস্ক : চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই  ‘ব্রুনো’কে (Bruno) নিজের মালিকের কাছে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত (High Court)। কিন্তু এতদিনেও নাকি হস্তান্তর করা হয়নি ফ্রেঞ্চ ম্যাস্কট কুকুরটিকে (French Mascot)। সেই মামলাতেই এবার দেবশ্রী রায় ফাউন্ডেশনকে (Debasree Roy foundation) আদালত অবমাননার জন্য দোষী সাব্যস্ত করল হাইকোর্ট। তবে এই ঘটনার আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন দেবশ্রী রায় ফাউন্ডেশন। তাই আপাতত শাস্তি মূলক কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি আদালতের তরফে।

আরও পড়ুন : ‘প্রেগনেন্সি সবসময় সুখকর নয়’, হঠাৎ এমন কেন বললেন সোনাম কাপুর

উল্লেখ্য, ২০২১ সালের ২৪ ডিসেম্বর হঠাৎ বাড়ি থেকে বেরিয়ে যায় ব্রুনো। কুকুরটির মালিক সুকন্যা মিরবাহার নামে এক মহিলা যাদবপুর থানায় পোষ্যের নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করেন। পরে ফেসবুক দেখে তিনি জানতে পারেন, কলকাতা থেকে ৪০ কিলোমিটার দূরে হাওড়ার পাঁচলায় পাওয়া গেছে তাঁর আদরের ব্রুনোকে। কুকুরের মালিককে খুঁজে না পেয়ে ফরাসি কুকুরটিকে দেবশ্রী রায় ফাউন্ডেশনের হাতে তুলে দেয় পাঁচলা থানার পুলিশ।

কিন্তু আদালতের নির্দেশে সুকন্যা গিয়ে দেখা করেন ব্রুনোর সঙ্গে। তাঁকে দেখেই খুশি হয়ে ল্যাজ নাড়তে শুরু করে কুকুরটি। এরপরেই আদালত নির্দেশ দেয়, ব্রুনোর মালকিন সুকন্যাদেবীই, তাঁর কাছেই ফিরিয়ে দিতে হবে ব্রুনোকে। কিন্তু এতদিন কেটে গেলেও ব্রুনোকে ফেরত পাননি সুকন্যাদেবী। সেই ঘটনাতেই এবার দোষী সাব্যস্ত হল দেবশ্রী রায় ফাউন্ডেশন।