Home Entertainment Debashree Roy : প্রয়াত অভিনেত্রী দেবশ্রী রায়ের মা আরতি দেবী

Debashree Roy : প্রয়াত অভিনেত্রী দেবশ্রী রায়ের মা আরতি দেবী

by Oindrila Chakraborty

মহানগর ডেস্ক : প্রয়াত অভিনেত্রী দেবশ্রী রায়ের মা আরতি রায়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত অসুখে ভুগছিলেন। বাড়িতেই চলছিল চিকিৎসা। অভিনেত্রী দিদির বাড়িতে ছিলেন তিনি। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আরতি দেবী। মৃত্যুর সময় তার তিন মেয়ে ছিলেন সঙ্গে।

মায়ের মৃত্যুতে স্বাভাবিকভাবেই ভেঙ্গে পড়েছেন অভিনেত্রী। বারবার বলেছেন তার জন্যই অভিনেত্রী হয়ে ওঠা। তিনি সঙ্গে ছিলেন বলেই এত দূর আশা। মা ছাড়া আর কেউ এতটা এগিয়ে আসেনি অভিনেত্রী হতে। তবে বার্ধক্য জনিত সমস্যা ছাড়া আর কোন ধরনের অসুখ ছিল না তার মায়ের।

মেয়েকে নাচ শেখানো থেকে শুরু করে অভিনয় জগতে অনুপ্রেরণা যোগানো সবকিছুতেই অবদান রয়েছে আরতি দেবীর। মায়ের হাত ধরেই এসেছিলেন টলি পাড়াতে। এমনকি জাতীয় পুরস্কারের জন্য যে ট্রফি হাতে পেয়েছিলেন সেখানেও ছিলেন মা। অন্যদিকে আরতি দেবীর মেয়ে কৃষ্ণা মুখোপাধ্যায়। যিনি বলিউড অভিনেত্রী রানী মুখোপাধ্যায়ের মা।

গত আগস্ট মাসে আরতি দেবী গুরুতর চোট পান। কপাল ফেটে গিয়েছিল। সেখান থেকেই বেশ কাহিল হয়ে পড়েছিলেন তিনি। বেশ কিছুদিন ভুগছিলেন ওই একই কারণে। অবশেষে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আরতি দেবী।

You may also like